সোমবার, মার্চ ১, ২০২১

হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়ন নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি!

নিজস্ব প্রতিবেদক:   |   সোমবার, ০১ মার্চ ২০২১ | প্রিন্ট  

হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়ন নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি!

 আগামী ১১ এপ্রিল বরিশাল হিজলার নদী বেষ্ঠিত মেমানিয়া ইউনিয়ন এর নির্বাচন। নির্বাচনে কে হবেন নৌকার মাঝি, তা নিয়ে ভোটারদের মাঝে জেগে উঠেছে ব্যাপক কৌতুহল।
ইউনিয়নটিতে নৌকার মাঝি হওয়ার প্রতিদন্ধিতার দৌড়ে এগিয়ে রয়েছেন দু’জন। এদের মধ্যে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল খায়ের মৃধা এর ছোট ভাই ও সেভ গ্রুপ এর চেয়ারম্যান হাসান মাহমুদ মৃধা এবং বর্তমান চেয়ারম্যান ও থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন হাওলাদার।
প্রতিদন্ধী দুই প্রার্থীর মধ্যে স্থানীয় নেতাদের সাথে যোগাযোগ, কর্মীদের সাথে প্রচারনা বিষয়ে আলাপন ও জনসংযোগসহ নির্বাচনে নৌকার মাঝি হওয়ার সবধরনের প্রস্তুতি সম্পন্ন করতে দেখা যাচ্ছে হাসান মাহমুদ মৃধাকে। তিনি নিজ ইউনিয়ন ছাড়াও পার্শ্ববর্তী থানাধীন এলাকার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় নৌকা প্রার্থীদের পক্ষে জাড়ালো প্রচারনায় নিয়মিত অংশগ্রহন করছেন।
সরেজমিনে জানা যায়, ইউনিয়নটি সাবেক বিএনপির ঘাটি থাকলেও আওয়ামীলীগ এর উন্নয়নের ছোয়ায় সমর্থনের হার পাল্টে গেছে । ইউনিয়নে আগামী দিনে একজন শিক্ষিত, সৎ ব্যক্তি চেয়ারম্যান হিসেবে মনোনিত হবে এমনটিই প্রত্যাশা করেন ইউনিয়নবাসী। ইউনিয়নটির চর মেমানিয়া গ্রামে তেমন কোন উন্নয়ন এর ছোয়া লাগেনি।।অথচ গ্রামটি ইউনিয়নের প্রতিটি পাড়া মহলায় যাতায়াতের অন্রতম সংযোগ স্থল।গ্রামটির খেঁয়াঘাট থেকে টেকের হাট বাজার পর্যন্ত রাস্তাটিতে বর্ষার মৌসুমে চলাচল দুষ্কর।খেয়াঘাট থেকে শিকদার বাড়ি পর্যন্ত দুটি ব্রিজ চলাচলে একেবারে অনুপযোগী এবং রাস্তাটি খালে বিলিন হয়ে গেলেও মেরামত বা নতুন “প্রস্তাবনা রাস্তা” তৈরীতে কাউকেই ‘আগ্রহ দেখাতে’ দেখা যায়নি।এলাকাটির শাহজাহান হাওলাদার বাড়ীর সামনের পুলটি দীর্ঘদিন যাবৎ অকেজো হয়ে আছে, এটি নতুন করে সংস্কারের প্রতিশ্রুতি থাকলেও বাস্তবায়নে দেখা যায়নি।
তাই এলাকাটির সাধারন মানুষ ও ভোটাররা গ্রামটিকে যুগোপযোগি হিসেবে গড়ে তুলতে সক্ষম এ ধরনের সৎ, দক্ষ ও জনগনের সেবক হিসেবে নিজেকে বিলিয়ে দিবে এমন একজন চেয়ারম্যান প্রত্যাশা করেন। প্রতিবেদক সরেজমিন অনুসন্ধানে, গ্রামটির পাড়া মহল্লার কৃষক, জেলে, ব্যবসায়ী, শিক্ষক, সমাজ সেবক, মাতাব্বর এবং নারী ভোটারদের থেকে তাদের পছন্দের সম্ভাব্য নৌকার প্রার্থীর বিষয়ে মতামত গ্রহন করেন। সিংভাগ প্রার্থীর প্রত্যাশা দলীয় নীতিনির্ধারকরা তাদের ইউনিয়নের অভিবাবক হিসেবে একজন শিক্ষিত, সৎ ব্যক্তিকে যেন মনোনীত করেন। যিনি সরকার কর্তৃক জনগনের জন্য বরাদ্ধের টাকা, চাল ও অন্যান্য সুযোগ সুবিধায় নয় – ছয় করবেন না। চর মেমানিয়া গ্রাম বা ওয়ার্ডটিতে প্রায় ৩ হাজার ভোটার। নৌকার সম্ভাবনাময় মাঝি হিসেবে এদের সিংহ ভাগ অংশরই পছন্দ হাসান মাহমুদ মৃধাকে।


Posted ৩:০৫ অপরাহ্ণ | সোমবার, ০১ মার্চ ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১