• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হিমেলের প্রতি সমবেদনা, হেলাল হত্যার বিচার চাই

    সালাহ উদ্দীন রাজ্জাক | ২৩ মে ২০২১ | ১:৪৩ অপরাহ্ণ

    হিমেলের প্রতি সমবেদনা, হেলাল হত্যার বিচার চাই

    শরিফুল ইসলাম হেলাল ও তার শিশু সন্তান হিমেল

    ছেলেটির নাম হিমেল। বয়স তিন বছরেরও কম। আমার ছেলে ইসরারের চেয়েও ছোট। হিমেল সারা জীবন কীভাবে বইবে জীবনের ভার। কী অপরাধ এই শিশু ছেলেটির। কেন তার পিতাকে হত্যা করল ঘাতকরা?


    আমি বলছি, শিশু হিমেলের পিতা শরিফুল ইসলাম হেলাল হত্যাকাণ্ডের কথা। গত ১৭ মে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার হিরোণ্যকান্দি গ্রামের শরিফুল ইসলাম হেলাল প্রতিপক্ষের লোকজনের হাতে নৃশংসভাবে খুন হন।

    ajkerograbani.com

    শরিফুল ইসলাম হেলালকে আমি চিনি প্রায় ২০ বছর যাবৎ। আমি তার ফুটবল ও হাডুডু খেলা দেখেছি। আমি দৈনিক আজকের অগ্রবাণীর পক্ষ থেকে যেসব খেলার আয়োজন করেছি তার অনেকগুলোতে হেলাল অংশ নিয়েছিলেন। সে আমার কাছ থেকে একাধিকবার বিজয়ী দলের হয়ে পুরস্কার গ্রহণ করেছে।

    অনেকে প্রশ্ন করতে পারেন, কেন আমি এই লেখা লিখছি? আমার এই লেখা লেখার অন্যতম কারণ হেলালের ছেলে হিমেল। তার নিষ্পাপ মুখ আমার ঘুম কেড়ে নিয়েছে। আজ রবিবার দুপুর সাড়ে ১২টায় আমার স্ত্রী ফোন করে বলেছে, ”আমার ছেলে কান্না করছে। সে বাবাকে মিস করছে। বাবার জন্য তার খুব খারাপ লাগছে।” ফোনটা রাখার পরে দেখলাম সাংবাদিক লিয়াকত হোসেন লিংকন একটি নিউজ পাঠিয়েছেন। যার শিরোনাম, ‘কাশিয়ানীতে ফুটবলার হেলাল হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছে এলাকাবাসী’। গোপালগঞ্জের কাশিয়ানীতে ফুটবলার ও এম এ খালেক কলেজের সাবেক ছাত্রনেতা শরিফুল ইসলাম হেলাল হত্যার প্রতিবাদে ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মাজড়া বাজারে সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন এলাবাকাসী। এতে এলাকার কয়েক শ’ নারী-পুরুষ ও নিহতের স্বজনেরা অংশ নেন। এ সময় নিহত হেলালের মা শাহিনা বেগম, স্ত্রী মুক্তা বেগম, বোন লাকি বেগম, আখি বেগম, ভাই শামীম শেখ, জুন্নু শেখ, সোহাগ শেখ বক্তব্য দেন।

    আমার তখন খুব কষ্ট লাগলো হিমেলের কথা ভেবে। যে আজ ছোট্ট হিমেলকেও পিতার হত্যার বিচার চেয়ে মানববন্ধনে দাঁড়াতে হয়েছে। যার আজ থাকার কথা পিতৃ আদরে। সেই হিমেলকে কেন পিতার হত্যার বিচার চেয়ে রাস্তায় দাঁড়াতে হলো। একজন বাবা হিসেবে আমি খুব কষ্ট অনুভব করছি হিমেলের জন্য। আমার ছেলের যদি আমাকে না দেখে ১০ মিনিট কাটাতে কষ্ট হয় তাহলে হিমেল কীভাবে বইবে পিতাহীন সারা জীবনের ভার।

    আমি চাই না, পৃথিবীর কোন সন্তান হিমেলের মতো তার পিতাকে হারাক। আমরা হেলাল হত্যার বিচার চাই। হেলাল হত্যায় জড়িত যারা রয়েছে, তাদের অবিলম্বে গ্রেফতার করতে হবে।

    লেখক: সম্পাদক, দৈনিক আজকের অগ্রবাণী।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757