• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হিরো আলমই সত্যিকারের হিরো

    শামিম আহমেদ শিশির | ১৪ নভেম্বর ২০১৮ | ৪:২৭ অপরাহ্ণ

    হিরো আলমই সত্যিকারের হিরো

    স্যালুট হিরো আলমকে। অন্যদের কথা জানি না, আমার চেয়ে সে অনেক অনেক এগিয়ে এটুকু নিশ্চিতভাবে বলতে পারি। আমাকে কতজন মানুষ চেনে? হিরো আলমকে চেনে কোটি কোটি মানুষ। শুধু বাংলাদেশ নয়, তাকে চেনে দেশের বাইরের মানুষও। ভারতে তাকে আমন্ত্রণ করে নিয়ে যাওয়া হয়েছে অভিনয় করার জন্য। বাংলাদেশের অনেক চলমান এমপি’র চেয়েও হিরো আলম বেশি জনপ্রিয়। তাকে নিয়ে বিভিন্ন টিভি চ্যানেলে নিউজ হয়। টকশোতে তাকে ডাকা হয়। অনেকেই এখন তার সঙ্গে সেলফি তুলতে লাইন দেয়। এমপি হিসেবে মনোনয়ন চাওয়ায় তাকে নিয়ে অনেকেই হাসাহাসি করছেন। একবার নিজের দিকে তাকিয়ে দেখুন তো আপনার অবস্থান কোথায়। আপনার শিক্ষা আছে, আল্লাহ প্রদত্ত সুন্দর চেহারা আছে (যেখানে আপনার কোন কৃতীত্ব নেই), অথচ আপনি সমাজের আর দশজন সাধারণ মানুষের মতো। আপনার সুন্দর চেহারা দেখতে কেউ ছুটে আসে না। হিরো আলমকে দেখতে ছুটে আসে। ফেসবুকে তার ফলোয়ার সাড়ে তিন লাখ। আপনার কতজন?


    নায়ক হতে সুন্দর চেহারা লাগে, মাসল লাগে- সমাজের প্রথাবদ্ধ এই ধারণার মূলে কুঠারাঘাত করে হিরো আলম নিজেকে হিরো হিসেবে ঘোষণা করেছেন। আর তাতে তিনি সফল। তিনি মনোনয়নপত্র কিনে সারাদেশে আলোচনায় এসেছেন। আপনি কিনে দেখুন তো কোন আলোচনা হয় কি না। বাংলাদেশে এমপি হতে কী লাগে? অনেক এমপিকে দেখেছি পার্লামেন্টে দাঁড়িয়ে স্প্রিপ্ট দেখে পড়তে গিয়ে দাঁত নড়ে যাচ্ছে। অন্য এমপিরা হাসাহাসি করছেন। হিরো আলমের অপরাধ কোথায়? সাবলীলভাবে অনেক আক্রমনাত্বক টেলিভিশন ইন্টারভিউ মোকাবেলা করতে দেখেছি হিরো আলমকে, যে সব ইন্টারভিউতে বাংলাদেশের অনেক বাঘা রাজনীতিবিদকে নিয়ে বসিয়ে দিলে হয়ত রেগেমেগে কাপ-পিরিচ ভেঙে চলে আসতো। হিরো আলমকে ট্রল করার আগে নিজেকে প্রশ্ন করুন- তিনি কি ঋণ খেলাপী ? উত্তর- না। দুর্নীতিগ্রস্থ ? উত্তর- না। মাদক ব্যবসায়ী? উত্তর- না। রাষ্ট্র বিরোধী কার্যকলাপ করেছেন ? উত্তর- না। ব্যাংক লুট করেছেন? উত্তর- না। শেয়ারবাজারে ধস নামিয়েছেন? উত্তর- না। বিদেশে টাকা পাঁচার করেছেন? উত্তর- না। ইয়াবা কারখানার মালিক? উত্তর- না। তাহলে সমস্যা কোথায়? হিরো আলম স্পষ্টভাষী। যা মনে আসে অকপটে বলে দেন। স্বপ্ন দেখতে যেমন জানেন, বাস্তবায়নও করতে জানেন, যা শত প্রতিবন্ধকতা সত্ত্বেও নিজের জীবনে করে দেখিয়েছেন। তিনিই আসল হিরো। তাকে নিয়ে ট্রল করা মানে নিজের নোংরা মানসিকতারই পরিচয় দেওয়া।
    লেখক : সাংবাদিক (ফেসবুক থেকে সংগৃহীত)


    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669