• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হিরো আলম যখন কেনিয়ায়!

    অগ্রবাণী ডেস্ক | ১৯ জুন ২০১৭ | ৪:০৭ পূর্বাহ্ণ

    হিরো আলম যখন কেনিয়ায়!

    কেনিয়ার রাজধানী নাইরোবিতে থাকেন স্টিফেন ওকোথ। কিবেরার গরীব এলাকায় তার বাস। সেখানকার অধিকাংশ বাসিন্দাকেই অভাবের সঙ্গে যুদ্ধ করতে হয়। ফলে তাদের পরনের পোশাকও থাকে জীর্ণ ও মলিন। আর সে কারণেই স্টিফেন সবার কাছে পেয়েছে আলাদা কদর।


    নাইরোবির অনেকেই স্টিফেনকে চিনে থাকেন তার ফ্যাশনের জন্য। চিত্রগ্রাহক ও পরিচালক হিসেবে পেশাগত জীবন গড়ে তুলতে চান স্টিফেন ওকোথ। তাই রঙ বেরঙের পোশাক পরতে ভালোবাসেন। আর এই নেশাই তাকে স্থানীয়দের কাছে পরিচিত করে তুলেছে।

    ajkerograbani.com

    সবসময়ই তিনি বাহারি রঙের পোশাক পরে থাকেন। চলাফেরায় সবসময় র‍্যাম্পের ছন্দ বজায় রাখেন। ফলে তাকে দেখলে সবসময়ই মনে হয় যেন ফ্যাশন শো করছেন।

    বাহারি রঙেরই শুধু নয়, সবসময় নতুন পোশাক পরে সবাইকে হতবাক করতে চান ২৫ বছর বয়সী স্টিফেন। এ জন্যে তাকে গোপনে কিছু কৌশল অবলম্বন করতে হয়।

    কেনিয়ার বেশিরভাগ মানুষের মতো তার উপার্জনও খুব ভালো নয়। কিন্তু নিত্য নতুন পোশাক পরতে হলে যে অর্থ গুনতে হয় অনেক! সেটি ওকোথের পক্ষে অসম্ভব ব্যাপার।

    তাই তিনি নিয়মিত পুরনো জামাকাপড়ের মার্কেটে ঘোরাঘুরি করেন। নাইরোবির গিকোম্বা মার্কেটে পুরনো কাপড়ের কয়েকশ’ দোকান রয়েছে। সাধারণত যুক্তরাষ্ট্র এবং ইউরোপের দেশগুলো থেকে নানা ডিজাইনের পোশাক আসে।

    সেখান থেকেই পছন্দের কোনো জামা মাপে হলে অল্প দামে তিনি তা কিনে ফেলেন। আর এভাবেই নিত্য নতুন কাপড় পরে সবাইকে তাক লাগিয়ে দেন তিনি। হোক সেটি পুরনো, কে জানতে আসছে? হিরো আলমের ক্যারিয়ার স্বপ্ন ও চাল-চলনের সঙ্গে স্টিফেনের মিল খুঁজে পেয়েছেন বাংলাদেশের ফেসবুকাররা। আর তাই স্টিফেনের ছবি ফেসবুকে শেয়ার করে অনেকেই লিখেছেন হিরো আলম এখন কেনিয়ায়। কেউ লিখেছেন কেনিয়ার হিরো আলম।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757