শনিবার, মে ২৯, ২০২১

হুইপ শামসুল হক ও শারুন চৌধুরীকে গ্রেফতারে মুক্তিযুদ্ধ মঞ্চের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

  |   শনিবার, ২৯ মে ২০২১ | প্রিন্ট  

হুইপ শামসুল হক ও শারুন চৌধুরীকে গ্রেফতারে মুক্তিযুদ্ধ মঞ্চের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

চট্টগ্রামের পটিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, সাবেক ছাত্রলীগ নেতা ও আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমেদকে হত্যার হুমকিদাতা হুইপ সামশুল হক চৌধুরীকে ৪৮ ঘণ্টার মধ্যে আওয়ামী লীগ থেকে বহিষ্কার এবং সংসদ সদস্য পদ শূন্য ঘোষণাসহ দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।
শনিবার বিকাল সোয়া ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানায় সংগঠনটি।
সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, হুইপ সামশুল হকের মতো কিছু কুলাঙ্গারের জন্য বর্তমান সরকারের সমস্ত অর্জন ম্লান হয়ে যাচ্ছে। সামশুল হককে গ্রেফতারের দাবিতে আমরা এখানে দাঁড়িয়েছি।
যদি সামশুল হককে গ্রেফতার করা না হয়, তার সংসদ সদস্য পদ যদি বাতিল না করা হয়, তাহলে আগামীতে আমরা আরও কঠিন কর্মসূচি দিতে বাধ্য হব। প্রয়োজন হলে আমরা সারা বাংলাদেশে একযোগে কর্মসূচি ঘোষণা করব।
তিনি আরও বলেন, বীর মুক্তিযোদ্ধাদের যেভাবে হয়রানি করা হচ্ছে, এর পেছনে যারা রয়েছে, হুইপ সমশুল হকসহ তার পুত্রকে যদি আইনের আওতায় আনা না হয়, দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া না হয়, তাহলে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আরও ঘটবে।
মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আরও বলেন, বাংলাদেশে বর্তমানে মুক্তিযুদ্ধের চেতনার সরকার রয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমস্ত সফলতা এবং অর্জন ম্লান করে দেওয়ার জন্য বিএনপি এবং জামায়াত থেকে আসা এইসব সামশুল হকদের প্রতিহত করবে মুক্তিযুদ্ধ মঞ্চ।
হুইপপুত্র শারুনের কথা উল্লেখ করে আমিনুল ইসলাম বুলবুল বলেন, আমরা দেখেছি এই শারুন এ কে ফরটিসেভেন নিয়ে গুলি করছে, সেই ভিডিও ভাইরাল হয়েছিল। কিন্তু বাংলাদেশের প্রশাসন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেদিকে নজর দেয়নি।
শারুন হকরা ত্রাসের রাজত্ব কায়েম করে গেছে। পটিয়া বীর মুক্তিযোদ্ধাদের নির্যাতনের জন্য একটি অভয়ারণ্যে পরিণত হয়েছে। সরকারকে বীর মুক্তিযোদ্ধাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। গতকালকেও একজন বীর মুক্তিযোদ্ধাকে পটিয়ায় হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে কারা জড়িত সেটা খুঁজে বের করতে হবে।
তিনি বলেন, একজন বীর মুক্তিযোদ্ধা, যিনি পটিয়ায় মুক্তিযুদ্ধকালীন কমান্ডার ছিলেন, সেই মুক্তিযোদ্ধাকে তিনি (হুইপ সামশুল) হত্যার হুমকি দিয়েছেন। তাকে লুঙ্গি খুলে পেটানোর হুমকি দিয়েছেন। আমরা এর তীব্র নিন্দা এবং ধিক্কার জানাই। সরকারকে বলতে চাই, আপনারা যদি এসব কুলাঙ্গার, দুর্নীতিবাজ এবং মানব পাচারকারীদের শায়েস্তা করতে না পারেন, বাংলাদেশের জনগণ আপনাদের প্রত্যাখ্যান করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমরা বলতে চাই, এসব হারুনদের দায়িত্ব যেন বাংলাদেশ আওয়ামী লীগ না নেয়। বাংলাদেশ আওয়ামী লীগ থেকে এসব শারুনদের ঘাড় ধরে বিতাড়িত করুন। অন্যথায় সাধারণ জনগণ আওয়ামী লীগ থেকে মুখ ফিরিয়ে নেবে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে হুইপ শামসুল হককে আইনের আওতায় আনতে হবে, না হলে মুক্তিযুদ্ধ মঞ্চ সারা বাংলাদেশে একযোগে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবে। যারা সামশুল হকদের মতো মানবপাচারকারী, দুর্নীতিবাজ, জনবিচ্ছিন্ন সংসদ সদস্য রয়েছে, যারা আওয়ামী লীগ ছাত্রলীগ এবং মুক্তিযোদ্ধাদের নির্যাতনকারী রয়েছে, তাদের বিরুদ্ধে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ সব শ্রেণি-পেশার মানুষকে নিয়ে এক হয়ে রাস্তায় নামবে।
সমাবেশে আরও উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী ভাস্কর রাশা, মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন এবং মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


Posted ৬:১৪ অপরাহ্ণ | শনিবার, ২৯ মে ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১