• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ফরাসি ধনকুবের ও এমপির মৃত্যু

    | ০৮ মার্চ ২০২১ | ১১:০৮ পূর্বাহ্ণ

    হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ফরাসি ধনকুবের ও এমপির মৃত্যু

    হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ফরাসি ধনকুবের ও দেশটির পার্লামেন্ট সদস্য অলিভার দাসল্ট নিহত হয়েছেন। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 


    রোববার (৭ মার্চ) পুলিশ সূত্রের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি এ তথ্য জানিয়েছে। দেশটির স্থানীয় সময় সন্ধ্যায় নরম্যান্ডি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

    ajkerograbani.com

    ওই এলাকায় অবকাশযাপনের জন্য তার একটি বাড়ি রয়েছে। সেখানে যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় হেলিকপ্টারের পাইলটও নিহত হয়েছেন। তারা দুজনই এই হেলিকপ্টারে ছিলেন।

    দেশটির পুলিশ সূত্র থেকে জানা গেছে, তার ব্যক্তিগত একটি ল্যান্ডিং স্টেশন থেকে উড়াল দেয়ার কিছুক্ষণের মধ্যেই সেটি দুর্ঘটনার কবলে পড়ে। তারপর তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

    ৬৯ বছর বয়সী অলিভারের আকস্মিক মৃত্যুর ঘটনায় এক টুইটার বার্তায় শোক জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো।

    তিনি বলেন, ‘দেশের স্বার্থ ও মূল্যবোধ রক্ষায় কখনও পিছিয়ে আসেননি দাসল্ট। তিনি ফ্রান্সকে ভালোবাসতেন। তার আকস্মিক মৃত্যু আমাদের জন্য অপূরণীয় ক্ষতি। তার পরিবারের সদস্য ও প্রিয় মানুষের জন্য সমবেদনা।’

    দাসাল্টের বাবা সার্জ দাসাল্ট ছিলেন ফ্রান্সের বিখ্যাত শিল্পপতি। তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানই বহুল পরিচিত রাফাল যুদ্ধবিমানের প্রস্তুতকারক। লে ফিগারো নামের একটি পত্রিকারও মালিক তাদের পরিবার।

    ২০০২ সালে উত্তরাঞ্চলীয় এলাকা ওইসি থেকে ফরাসি পার্লামেন্টের নিম্নকক্ষের সদস্য নির্বাচিত হন অলিভিয়ের রাফাল।

    ফোর্বসের তথ্য অনুযায়ী, এই ফরাসি এমপি প্রায় ৭ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিক ছিলেন। যা তাকে বসিয়েছিল বিশ্বের ধনীদের তালিকার ৩৬১ নম্বরে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757