রবিবার, জানুয়ারি ১৯, ২০২০

হোটেল বয় থেকে কোটিপতি ‘সম্রাটের সহযোগী’ জাকির রিমান্ডে

  |   রবিবার, ১৯ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

হোটেল বয় থেকে কোটিপতি ‘সম্রাটের সহযোগী’ জাকির রিমান্ডে

আলোচিত ‘ক্যাসিনোসম্রাট’ খ্যাত দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের সহযোগী ও ব্যবসায়িক পার্টনার জাকির হোসেনকে রিমান্ডে নিয়েছে দুদক। অবৈধভাবে সাড়ে পাঁচ কোটি টাকা উপার্জনের মামলায় রবিবার দুপুরে জাকিরকে চার দিনের রিমাণ্ডে নেওয়া হয়।
এ তথ্য নিশ্চিত করেছে দুর্নীতি দমন কমিশনের জনসংযোগ বিভাগ। সংস্থাটির প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম তাকে জিজ্ঞাসাবাদ করছেন।
এক সময়ের হোটেল বয় পরবর্তীতে যুবলীগ নেতা জাকির হোসেনের নামে সাড়ে পাঁচ কোটি টাকার অবৈধ সম্পদের তথ্যে ১৩ নভেম্বর দুদক মামলা করে। যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটের অন্যতম ঘনিষ্ঠ ছিলেন এই জাকির।
দুদকের এজাহারে বলা হয়েছে, অনুসন্ধানের সময় বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে পাওয়া তথ্য মতে দেশের বিভিন্ন ব্যাংকে চলতি, সঞ্চয়ী ও এফডিআর হিসাবে চার কোটি ৬৪ লাখ আট হাজার টাকা জমা আছে জাকিরের নামে। ২০১৮-১৯ কর বর্ষে তিনি আয়কর নথিতে ৮৪ লাখ ৯৫ হাজার টাকার সম্পদের তথ্য দিয়েছেন। কিন্তু দুদকের অনুসন্ধানে সর্বমোট ৫ কোটি ৪৯ লাখ ৩ হাজার টাকা অর্জনের সুনির্দিষ্ট কোনো উৎস পাওয়া যায়নি।
এর আগে গত বছরের ৩০ অক্টোবর জাকিরকে গ্রেপ্তার করে র‌্যাব। ভোলার চরনোয়াবাদ এলাকা থেকে গ্রেপ্তারের পর তাকে থানায় সোপর্দ করা হয়। এ সময় তার কাছ থেকে বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি, চার বোতল বিদেশি মদ ও কিছু নগদ টাকা উদ্ধার করা হয় এবং তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে ভোলা সদর থানায় দুটি মামলা করা হয়। ঢাকার শান্তিনগরে থাকতেন জাকির হোসেন।
ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর তিনি ঢাকা থেকে পালিয়ে ভোলায় তার নানা শ্বশুর আবদুর রহিমের বাড়িতে আশ্রয় নেন।
তার সম্পদের মধ্যে উল্লেখযোগ্য হলো- রাজধানীর পুরানা পল্টন ও বিজয়নগরে তার তিনটি বাড়ি আছে। রাজধানীর শান্তিনগর, সেগুনবাগিচা, বিজয়নগর ও সিদ্ধেশ্বরী এলাকায় ফ্ল্যাট আছে ২৮টি। গাজীপুরের কোনাবাড়ীতে আছে ১০০ কাঠা জমি। কাকরাইলের ভূঁইয়া ট্রেড সেন্টারের যে ভবনটিকে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট তার কার্যালয় হিসেবে ব্যবহার করতেন ওই ভবনের চতুর্থ তলাও জাকিরের মালিকানাধীন। সেখানেই প্রথম সম্রাট তার অফিস করতেন। পরে ওই ভবনের অন্য তলাগুলোও দখলে নেওয়া হয়।


Posted ৯:৪২ অপরাহ্ণ | রবিবার, ১৯ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১