• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ১শ’ টাকার বীমায় ২ লাখ টাকা ক্ষতিপূরণ

    | ০২ মার্চ ২০২১ | ১০:১৪ অপরাহ্ণ

    ১শ’ টাকার বীমায় ২ লাখ টাকা ক্ষতিপূরণ

    বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’ চালু করার উদ্যোগ নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। বীমাটির মেয়াদ হবে এক বছর। এ সময়ে যদি কোনো গ্রাহক মাত্র ১০০ টাকা প্রিমিয়ামে বীমা করেন তবে তাকে দুই লাখ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দেওয়া হবে।


    এ প্রসঙ্গে আইডিআরএর চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন গণমাধ্যমকে বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বীমা’ চালু করেছি। জাতীয় বীমা দিবসে বীমাটির উদ্বোধন করা হবে। বঙ্গবন্ধু চেয়েছিলেন দেশের সব মানুষ যাতে সুরক্ষায় থাকেন। তার এ ইচ্ছাপূরণের জন্য আমরা উদ্যোগটি নিয়েছি। মাত্র ১০০ টাকা প্রিমিয়াম নিয়ে দুই লাখ টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করেছি।

    ajkerograbani.com

    আইডিআরএর তথ্য মতে, বীমার মেয়াদ হবে এক বছর। এটি নবায়নযোগ্য (পরে মেয়াদ বাড়াতে পারবে)। এ ক্ষেত্রে সাধারণ বীমা গ্রাহকদের বয়স হতে হবে ন্যূনতম ১৬ থেকে সর্বোচ্চ ৬৫ বছর। আর গার্মেন্টস শ্রমিকদের ক্ষেত্রে বয়স হতে হবে ন্যূনতম ১৪ থেকে সর্বোচ্চ ৬৫ বছর। এককালীন বীমার প্রিমিয়াম ১০০ টাকা। কাভারেজ দুই লাখ টাকা।

    বীমার আওতায় আসা গ্রাহকের দুর্ঘটনায় ছয় মাসের মধ্যে মৃত্যু হলে তার ওয়ারিশদার দুই লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন। আঘাতের ছয় মাসের মধ্যে দুটি চোখ, কিংবা দুটি হাত, দুটি পা হারালে দুই লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন। এছাড়াও একটি হাত, একটি পা কিংবা একটি পা ও একটি হাত সম্পূর্ণ হারালে গ্রাহক দুই লাখ টাকার ক্ষতিপূরণ পাবেন।

    একইভাবে আঘাতের ছয় মাসের মধ্যে একটি চোখের দৃষ্টিশক্তি সম্পূর্ণ হারিয়ে গেলে গ্রাহক এক লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন। একইভাবে একটি হাত কিংবা একটি পা হারালে এক লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন।

    এছাড়াও আঘাতের কারণে বীমা করা ব্যক্তি সম্পূর্ণভাবে কর্মঅক্ষম হলে দুই লাখ টাকা ক্ষতিপূরণ পাবেন। বীমাকারী ব্যক্তিকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757