• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ১১ সাক্ষীর জেরা: আপিলে খারিজ খালেদার আবেদন

    অনলাইন ডেস্ক | ০৯ নভেম্বর ২০১৭ | ৪:০১ অপরাহ্ণ

    ১১ সাক্ষীর জেরা: আপিলে খারিজ খালেদার আবেদন

    জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের ১১ সাক্ষীর জেরা চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভ টু আপিল খারিজ করে দিয়েছে সর্বোচ্চ আদালত। দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন ৫ বিচারকের আপিল বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেয়।


    আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন এ জে মোহাম্মদ আলী, সঙ্গে ছিলেন জাকির হোসেন ভূঁইয়া। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।


    এর আগে গত ২২ অক্টোবর হাই কোর্ট ১১ সাক্ষীর জেরা চেয়ে খালেদা জিয়ার করা আবেদন পর্যবেক্ষণসহ নিষ্পত্তি করে দিয়েছিল।

    বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ওই বেঞ্চের আদেশে বলা হয়েছিল, ১১ সাক্ষীর মধ্যে যে দুজনকে খালেদা জিয়ার আইনজীবীরা ইতোপূর্বে জেরা করেছিলেন; তাদের আর নতুন করে জেরা করার প্রয়োজন নেই।

    খালেদা জিয়ার আইনজীবীরা বাকি নয়জনকে জেরা না করলেও মামলার আরেক আসামি, বিএনপি চেয়ারপারসনের ছেলে তারেক রহমানের আইনজীবীরা তাদের জেরা করেছেন। ওই জেরা খালেদা জিয়ার ক্ষেত্রেও ব্যবহারের আদেশ দেয় হাই কোর্ট।

    হাই কোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিলের আবেদন নিয়ে আপিল বিভাগে এলেও বিফল হলেন বিএনপি চেয়ারপারসন।

    এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই খালেদার বিরুদ্ধে রমনা থানায় এই মামলা করে দুদক।

    ২০০৯ সালের ৫ অগাস্ট আদালতে অভিযোগপত্র জমা পড়ে। এতে তারেক রহমান ছাড়াও আসামি করা হয় সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে।

    ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠনের পর শুরু হয় মামলাটির বিচার। বর্তমানে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে মামলাটি খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের পর্যায়ে রয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673