রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

১৩০ পরিবারের মধ্য দিয়ে শুরু হলো হাবিপ্রবির প্রগতিশীল শিক্ষক ফোরামের ত্রাণ বিতরণ

মশিউর রহমান মোমিন, হাবিপ্রবিঃ   |   সোমবার, ১৩ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

১৩০ পরিবারের মধ্য দিয়ে শুরু হলো হাবিপ্রবির প্রগতিশীল শিক্ষক ফোরামের ত্রাণ বিতরণ

করোনা সংকট মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশে পর্যায়ক্রমে ত্রাণ বিতরণ কর্মসূচি শুরু করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রগতিশীল শিক্ষক ফোরাম।
রবিবার (১২ই এপ্রিল) অত্র বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার ১৩০টি গরীব অসহায় পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
প্রথম দফায় প্রতিটি পরিবারকে চাল ,আলু, তেল, ডাল, লবণ, সাবান ও ১টি করে হ্যান্ড স্যানিটারাইজ দেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন প্রগতিশীল শিক্ষক ফোরামের সহ-সভাপতি প্রফেসর ড. সাইফুর রহমান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. এস এম হারুন উর রশিদ, সাংগঠনিক সম্পাদক সহকারী অধ্যাপক হাসান জামিল, প্রচার সম্পাদক সহকারী অধ্যাপক কৃষ্ণ চন্দ্র রায়, সমাজ কল্যাণ সম্পাদক সহকারী অধ্যাপক মোজাফফর হোসেন, সদস্য সহকারী অধ্যাপক মোঃ মহসিন আলী মিঠু ও সহকারী অধ্যাপক এস.এম. নাইম হোসাইনসহ অন্যান্য সদস্যরা।
ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. এস.এম. হারুন উর রশিদ বলেন, বিশ্ববিদ্যালয়ের আশেপাশে অনেক অসহায়, ভ্যান চালক, দিনমজুর, দোকানদার, খেটে খাওয়া মানুষ রয়েছে। এই বিদ্যমান পরিস্থিতিতে জনস্বার্থের কথা চিন্তা করে করোনার দুর্যোগময় মুহূর্তে জনসাধারণ এর চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এজন্য তাদের আয়ের পথ বন্ধ হওয়ায় আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে তাদের মাঝে কিছু উপহার সামগ্রী দেওয়ার চেষ্টা করেছি।
এসময় সংগঠনের পক্ষে আরও জানানো হয়, প্রগতিশীল শিক্ষক ফোরামের যে ফান্ড তার ৮০ শতাংশ অসহায় খেটে খাওয়া মানুষের মাঝে ত্রাণ হিসাবে বিতরণ করা হবে। বাকি ২০ শতাংশ অত্র বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল, দরিদ্র এবং টিউশন ফির মাধ্যমে চলতো এমন শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহায়তা করা হবে।

Facebook Comments Box


Posted ৭:১৭ পূর্বাহ্ণ | সোমবার, ১৩ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১