• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ১৩ দফার দাবিতে হাবিপ্রবির ভিসিসহ প্রশাসন তালাবদ্ধ

    মশিউর রহমান মোমিন, ক্যাম্পাস প্রতিনিধিঃ | ২৮ অক্টোবর ২০১৮ | ৫:০৩ অপরাহ্ণ

    ১৩ দফার দাবিতে হাবিপ্রবির ভিসিসহ প্রশাসন তালাবদ্ধ

    দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবিতে) ১৩ দফার দাবিতে অত্র বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে তালাবদ্ধ করে রেখেছে বাংলাদেশ ছাত্রলীগ, হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ।
    আজ সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মু. আবুল কাসেম ও তার প্রশাসনকে অবরোধের পর তালাবদ্ধ করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ক্লাশ, পরীক্ষা বন্ধ রয়েছে।


    উল্লেখ্য গত ৩০.১১.২০১৭ সালে হাবিপ্রবির সাধারণ ছাত্র-ছাত্রীদের বিভিন্ন সমস্যা সমাধানে ১৩ দফা দাবি নিয়ে স্বারকলীপি প্রশাসনের কাছে জমা দেয় বাংলাদেশ ছাত্রলীগ, হাবিপ্রবি শাখার নেতৃবৃন্দ। স্বারকলীপি হাতে পাওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন সমস্যা সমাধানের আশ্বাস দেন। কিন্তু একবছর গত হয়ে গেলেও কোনো দাবি মেনে না নেওয়ায় আজ সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য প্রশাসনকে তালাবদ্ধ করে। এ বিষয়ে ছাত্রলীগ নেতারা বলেন, যতক্ষণ পর্যন্ত প্রশাসন দাবি মেনে না নিবে ততক্ষণ তারা অবরুদ্ধ থাকবে এবং তাদের বিরুদ্ধে আন্দোলন চলবে। ১৩ দফা দাবির মধ্যে উল্লেখযোগ্য দাবীগুলোঃ
    ১.ভর্তি ফি ৫০% কমাতে হবে।
    ২.ক্রেডিট ফি ৫০ টাকা করতে হবে।
    ৩.সমস্ত ক্যাম্পাসে WIFI দিতে হবে।
    ৪. গত ১বছর ধরে ঝুলে থাকা নিয়োগ অতিদ্রুত সম্পন্ন করতে হবে।
    ৫.ছাত্র-ছাত্রী অনুপাতে শিক্ষক, কর্মকর্তা নিয়োগ বাড়াতে হবে।
    ৬.শিক্ষার্থীদের পরিপূর্ণ ল্যাব সুবিধা প্রদান করতে হবে।
    ৭.শিক্ষকদের, শিক্ষার্থীদের সাথে সুসম্পর্ক বজায় রাখতে হবে ইত্যাদি।


    তারা শিক্ষার্থীদের এসব যৌক্তিক আন্দোলনে ক্যাম্পাসের সকল ছাত্র-ছাত্রীদেরকে যোগ দেওয়ার আহব্বান জানান। যেন অতিদ্রুত তাদের দাবীগুলো প্রশাসন মেনে নেয়। এদিকে প্রশাসনের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে ছাত্র আন্দোলনের জন্য প্রশাসনের কাছে যাওয়া সম্ভব হয়নি। পরবর্তীতে বাহিরে থাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রোক্টরের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, ভিতরে ছাত্র প্রতিনিধির সাথে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের প্রচেষ্টা চলছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669