সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

১৫ দফা দাবিতে বরিশালে পণ্যবাহী যান চলাচল বন্ধ

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

১৫ দফা দাবিতে বরিশালে পণ্যবাহী যান চলাচল বন্ধ

মহাসড়কে চাঁদাবাজি ও শ্রমিক হয়রানি বন্ধসহ ১৫ দফা দাবিতে আজ সকাল ৬টা থেকে শুক্রবার ২৪ সেপ্টেম্বর সকাল ৬টা পর্যন্ত ৭২ ঘণ্টা কর্মবিরতির ঘোষণা দিয়েছে বরিশাল জেলা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক শ্রমিক ইউনিয়ন। ফলে আজ থেকে ৩ দিন ১০ টি উপজেলায় চলাচল বন্ধ থাকবে ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও ট্রাক সহ সব পণ্যবাহী যান।

মঙ্গলবার দুপুরে বরিশাল জেলা ট্রাক, ট্যাংলরি, কাভার্ডভ্যান ও ট্রাক শ্রমিক ইউনিয়ন সংগঠনের সভাপতি কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লা জানান, কর্মবিরতিকালীন অন্য জেলা থেকে আসা কোনো ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ড ভ্যানকে প্রবেশ করতে দেয়া হবে না। তিন দিনের মধ্যে ফলপ্রসূ আলোচনা না হলে বরিশাল বিভাগীয় কমিটির সঙ্গে আলোচনা করে আরও বৃহত্তর কর্মসূচি ঘোষণার কথা জানান তারা। এ অবস্থায় বাধ্য হয়েই ১৫ দফা দাবিতে কর্মবিরতির ঘোষণা দিয়েছেন বলে জানান নেতারা। ১৫ দফা দাবি গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো মহাসড়কে চাঁদাবাজি শ্রমিক হয়রানি বন্ধসহ
গাড়ির কাগজপত্র যাচাইয়ের নামে পুলিশি হয়রানি এবং পৌর টোলের নামে সড়ক-মহাসড়কে চাঁদাবাজি বন্ধ করা।


দুপুরের দিকে বাবুগঞ্জ উপজেলার বরিশাল ঢাকা মহাসড়কের রহমতপুর বিমানবন্দর মোড়ে ট্রাক বন্ধ করে এ সময় বরিশাল জেলা ট্রাক, ট্যাংলরি, কাভার্ডভ্যান ও ট্রাক শ্রমিক ইউনিয়ন সংগঠনের নেতা-কর্মীরা মহাসড়কে একটি বিক্ষোভ মিছিল করে সংক্ষিপ্ত সমাবেশ করেন।
সভায় বক্তব্য রাখেন বরিশাল জেলা ট্রাক, ট্যাংলরি, কাভার্ডভ্যান ও ট্রাক শ্রমিক ইউনিয়ন সংগঠনের সভাপতি কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লা,
সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ছালাম, কোষাধ্যক্ষ আঃ হালিম চান,লাইন সম্পাদক সরোয়ার বিশ্বাস, শাহিন গাজী, হুমায়ুন কবির প্রমুখ।

দুপুরের পর মহাসড়কে পন্যবাহী যানবাহনের চাপ বাড়ায় ট্রাফিক পুলিশ বরিশালের উদ্ধর্তন কর্মকর্তারা এসে আন্দোলনরত শ্রমিকদের সাথে কথা বলে ট্রাকগুলোকে শহরের মধ্যে নিয়ে যায়।


Facebook Comments Box

Posted ৪:৫৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১