সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

১৬ হাজার টন চাল আমদানির অনুমতি পেল তিন প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক:   |   শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

১৬ হাজার টন চাল আমদানির অনুমতি পেল তিন প্রতিষ্ঠান

তিন বেসরকারি প্রতিষ্ঠানকে আরো ১৬ হাজার টন চাল আমদানির অনুমতি দিয়েছে সরকার। এর মধ্যে রয়েছে ১৩ হাজার টিন সেদ্ধ এবং তিন হাজার টন আতপ চাল।

ওই তিন প্রতিষ্ঠান হচ্ছে- রংপুরের মেসার্স সিটি ফ্লাওয়ার মিল, ঢাকার বাংলাদেশ এডিবল অয়েল লি. এবং কুষ্টিয়ার রশিদ অ্যাগ্রো ফুড প্রোডাক্টস লি.।


গত বুধবার এসব প্রতিষ্ঠানকে সর্বোচ্চ ৫ ভাগ ভাঙাদানা বিশিষ্ট নন বাসমতি সেদ্ধ চাল ও আতপ চাল আমদানির জন্য বরাদ্দ দিয়ে খাদ্য মন্ত্রণালয় থেকে বাণিজ্য মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে।

ওই চিঠিতে বরাদ্দ আদেশ জারির ১০ দিনের মধ্যে এলসি খুলতে বলা হয়েছে। এ সংক্রান্ত তথ্য (বিল অব এন্ট্রিসহ) খাদ্য মন্ত্রণালয়ে তাৎক্ষণিকভাবে ই-মেইলের মাধ্যমে (sasep@mofood.gov.bd) অবহিত করতে হবে।


বরাদ্দ পাওয়া আমদানিকারকদের আগামী ১৪ অক্টোবরের মধ্যে সমুদয় চাল বাংলাদেশে বাজারজাত করার কথা বলা হয়েছে। বরাদ্দের অতিরিক্ত আইপি ইস্যু বা জারি করা যাবে না বলেও শর্ত দেওয়া হয়েছে।

এতে আরো বলা হয়েছে, আমদানি করা চাল সত্ত্বাধিকারী প্রতিষ্ঠানের নামে পুনরায় প্যাকেটজাত করা যাবে না। প্লাস্টিক বস্তায় আমদানি করা চাল বিক্রয় করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে ব্যাংকে এল.সি খুলতে ব্যর্থ হলে বরাদ্দ আদেশ বাতিল করা হবে।

Facebook Comments Box

Posted ১২:৩৫ অপরাহ্ণ | শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১