• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ১৭ মার্চ শুরু হচ্ছে না বাণিজ্য মেলা

    | ১৯ জানুয়ারি ২০২১ | ১০:৫১ অপরাহ্ণ

    ১৭ মার্চ শুরু হচ্ছে না বাণিজ্য মেলা

    আগামী ১৭ মার্চ শুরু হচ্ছে না ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এবার মেলা না হওয়ার সম্ভাবনাই বেশি। এ সংক্রান্ত আবেদনের অনুমোদন দেননি প্রধানমন্ত্রী। মঙ্গলবার (১৯ জানুয়ারি) একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।


    জানা গেছে, করোনা মহামারির কারণে বছরের শুরুর পরিবর্তে ১৭ মার্চ আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধনের প্রস্তুতি নিয়ে কাজ এগোতে থাকে কর্তৃপক্ষ। সে অনুযায়ী সব প্রস্তুতিও এগিয়ে নেয়া হয়। গতকাল সোমবার (১৮ জানুয়ারি) জাতীয় দৈনিকে মেলার প্যাভিলিয়ন/রেস্টুরেন্ট/স্টলের স্পেস বরাদ্দের জন্য দরপত্র আহ্বান করে বিজ্ঞপ্তিও দেয় রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

    ajkerograbani.com

    তবে মঙ্গলবার রফতানি উন্নয়ন ব্যুরোর একাধিক দায়িত্বশীল কর্মকর্তার সঙ্গে এ বিষয়ে কথা হয়। তারা গণমাধ্যমকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলার অনুমোদন দেননি। তাই মেলা হচ্ছে না।

    এদিকে, আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২১ হচ্ছে কিনা? এমন প্রশ্নের জবাবে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিন বলেন, ‘আপাতত হচ্ছে না বা না হওয়ার সম্ভাবনাই বেশি; এতটুকু বলা যায়। কাল (২০ জানুয়ারি) সব ক্লিয়ার করে বলা যাবে।’

    উল্লেখ্য, ২৫ বছরে ধরে রাজধানীর আগারগাঁওয়ে অস্থায়ী জায়গায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রতি বছর জানুয়ারির ১ তারিখ প্রধানমন্ত্রী এ মেলা উদ্বোধন করেন। এবার করোনার কারণে সেটা পিছিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ১৭ মার্চকে কেন্দ্র করে মাসব্যাপী এ মেলা আয়োজনের প্রস্তুতি নেয়া হয়।

    প্রধানমন্ত্রীর নির্দেশে পূর্বাচলের বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বসার কথা ছিল এই মেলা। ২০ একর (৮.১ হেক্টর) জমিতে ওই প্রদর্শনী সেন্টার করে চীনের রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান চায়না স্টেট কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ারিং করপোরেশন (সিএসসিইসি)। এটি বাংলাদেশ ও চীনের একটি যৌথ প্রকল্প। ৭৯৬ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পের ৬২৫ কোটি টাকা অনুদান হিসেবে দিয়েছে চায়না এইড।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755