রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

১ লাখ ৪২ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা

  |   শুক্রবার, ২৪ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

১ লাখ ৪২ হাজার পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা

বরিশাল জেলায় কর্মহীন, অসহায় ও দুস্থ মানুষদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মানবিক সহায়তা প্রদান কর্মসূচি অব্যাহত রয়েছে।
আর এ পর্যন্ত বরিশাল মহানগরসহ গোটা জেলার বিভিন্ন উপজেলায় ১ লাখ ৪২ হাজার ৩ শত পরিবারের মাঝে এ সহায়তা প্রদান করা হয়েছে।
জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, ২৩ এপ্রিল পর্যন্ত বরিশাল সদর উপজেলায় ২৬ হাজার ৩ শত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা পৌঁছে দেয়া হয়। এছাড়া মুলাদী উপজেলার ৯ হাজার ৯ শত, বাকেরগঞ্জ পৌরসভাসহ সমগ্র উপজেলায় ১৪ হাজার ৯ শত, হিজলা উপজেলায় ৮ হাজার ৩ শত, বাবুগঞ্জ উপজেলায় ৮ হাজার ৬ শত, উজিরপুরে ৯ হাজার ৭ শত, বানারীপাড়ায় ১০ হাজার ৬ শত, আগৈলঝাড়ায় ৮ হাজার ৪ শত, গৌরনদীতে ১০ হাজার ৪ শত, ও মেহেন্দিগঞ্জ উপজেলায় ১২ হাজার ২ শত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা পৌছে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এ পর্যন্ত জেলায় সর্বোমোট ২ হাজার ৫০ মেট্রিকটন চাল, নগদ ৮৭ লাখ টাকা ও শিশুখাদ্য বাবাদ ১৮ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। যারমধ্যে ১ হাজার ৪২৩ মেট্রিকটন চাল, নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয় বাবদ নগদ ৬৭ লক্ষ ৫৫ হাজার টাকা এবং শিশু খাদ্য বাবদ ১ লক্ষ ৯০ হাজার টাকা মানবিক সহায়তা কাজে ব্যয় হয়েছে।
এদিকে বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর এ পর্যন্ত ৩২০ মেট্রিকটন চাল এবং নগদ ৭ লাখ ৭০ হাজার টাকা মোট বরাদ্দ প্রদান করা হয়েছে। আর এ বরাদ্দ থেকে নগরের ত্রিশটি ওয়ার্ডে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে।
বরিশালের জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, জেলার কোনো মানুষ যাতে অভুক্ত না থাকেন সে ব্যাপারে জেলা প্রশাসন সর্বদা সচেতন আছেন। আর এ কাজে সমাজের বিত্তবানদের দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

Facebook Comments Box


Posted ১০:১৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৪ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১