শনিবার ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

২০০ মিটার স্প্রিন্টে ডি গ্রাসের সোনার হাসি

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১ | প্রিন্ট  

২০০ মিটার স্প্রিন্টে ডি গ্রাসের সোনার হাসি

দীর্ঘ ৯৩ বছর আগে শেষ বার কানাডার হয়ে অলিম্পিকে ২০০ মিটার স্প্রিন্টে কেউ সোনা জিতেছিলেন। এরপর দেশটির আর কেউ এই ইভেন্টে সোনার মুখ দেখেননি। অবশেষে ২০০ মিটার দৌড়ে অলিম্পিকে সোনা জিতে নতুন করে এই তালিকায় নাম লেখালেন আন্দ্রে ডি গ্রাস।

বুধবার ১৯.৬২ সেকেন্ডে দৌড় শেষ করেন ডি গ্রাস। কানাডার জাতীয় রেকর্ড গড়ে সোনার মুখ দেখলেন তিনি। যুক্তরাস্ট্রের কেনি বেদনারেক ১৯.৬৮ সেকেন্ড সময় নিয়ে জিতেছেন রুপা। একই দেশের কেনি লাইলস ১৯.৭৪ সেকেন্ডে দৌড় শেষ করে জিতেছেন ব্রোঞ্জ।


এর আগে ২০১৬ রিও অলিম্পিকে ১০০ মিটারে ব্রোঞ্জ ও ২০০ মিটারে রুপা জেতেন ডি গ্রাস। ২০১৯ বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপা জিতেছিলেন তিনি। গতকাল শেষ ৪০ মিটারে বেদনারেক ও লাইলসের সঙ্গে ডি গ্রাসের হাড্ডাহাড্ডি লড়াই হয়। দৌড় শেষ তিনি লাইলসকে বলেন, ‘তুমি আমার পরীক্ষা নিয়েছ। তাতে প্রেরণাটা পেয়েছি।’

১৯২৮ আমর্স্টারডাম অলিম্পিকে ছেলেদের ২০০ মিটারে সোনা জিতেছিলেন কানাডার পার্সি উইলিয়ামস। এই ইভেন্টে এ নিয়ে তৃতীয়বারের মতো কানাডার কোনো স্প্রিন্টার সোনা জিতলেন।


রিও এবং টোকিও অলিম্পিকে এর আগে ডি গ্রাস যতগুলো ইভেন্টে অংশ নিয়েছেন, সবগুলোতেই পদক জিতেছেন। তার শো কেসে ছিল না শুধু সোনার পদক। এবার সেটাও হয়ে গেল! অলিম্পিকে এ নিয়ে ৫টি পদক জিতলেন এই দৌড়বিদ।

Facebook Comments Box

Posted ১:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০