বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

২০২১ সালে নেইমারের সামনে তিন চ্যালেঞ্জ

  |   শুক্রবার, ০৫ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

২০২১ সালে নেইমারের সামনে তিন চ্যালেঞ্জ

ব্রাজিলিয়ান তারকা নেইমারের আজ জন্মদিন। জন্মদিনে ভক্ত এবং সতীর্থদের শুভেচ্ছায় শিক্ত হচ্ছেন নেইমার। কিন্তু জন্মদিনে নেইমারের সামনে তিনটি চ্যালেঞ্জ অপেক্ষা করছে।
১. কোপা আমেরিকা ২০২১- ২০২০ সালেই কোপা আমেরিকা হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে সেটা এক বছর পিছিয়ে যায়। এক বছর পিছিয়ে সেটা অনুষ্ঠিত হবে ২০২১ সালের জুনে।
২০১৯ কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। কিন্তু সেই দলটির অংশ হতে পারেনি নেইমার। ইনজুরির কারণে এই টুর্নামেন্টে দর্শক হয়ে গিয়েছিলেন তিনি।
তাই ২০২১ সালে সেই অপূর্ণতা শেষ করার সুযোগ আছে নেইমারের। ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে পারলেই জাতীয় দলের হয়ে আরেকটি আন্তর্জাতিক শিরোপা উঠবে তার হাতে।
২. চ্যাম্পিয়নস লিগ ২০২১- পিএসজিতে নেইমার এসেছেন পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতানোর জন্য, পিএসজির হয়ে নিজে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতার জন্য।
২০২০ সালে সেই লক্ষ্যের খুব কাছেই পৌছে গিয়েছিলেন নেইমার। কিন্তু বায়ার্নের কাছে ফাইনালে হেরে বিদায় নিতে হয় তাদের। তাই ২০২১ সালে নেইমারের সামনে পুনরায় সুযোগ আছে পিএসজিকে শিরোপা জেতানোর।
যদিও এটা করতে হলে নেইমারকে অনেক পথ পাড়ি দিতে হবে। প্রথমেই দ্বিতীয় রাউন্ডে বার্সালোনার মত পরাশক্তির বাধা অতিক্রম করতে হবে।
৩. ব্যালন ডি অর: নেইমার তার ক্যারিয়ারে কখনো ব্যালন ডি অর জিতেনি। ব্যালন ডি অরের সংক্ষিপ্ত তালিকায় তিনে স্থান করে নিয়েছিলেন তিনি। কিন্তু সেটার স্বাদ পাওয়া হয়নি।
২০২১ সালে এটা তার হতে পারে যদি ব্রাজিল এবং পিএসজির হয়ে সফল হতে পারেন। নেইমার যদি ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতে পারেন কোপা আমেরিকাতে এবং পিএসজিকে চ্যাম্পিয়নস লিগ জেতাতে পারেন তাহলে হয়তো অপেক্ষার অবসান ঘটতে পারে।

Facebook Comments Box


Posted ১০:৪০ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৫ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০