• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    ২১ আগস্ট গ্রেনেড হামলায় দণ্ডপ্রাপ্ত হুজি জঙ্গির মৃত্যু

    | ০৩ আগস্ট ২০১৯ | ৯:৩৪ অপরাহ্ণ

    ২১ আগস্ট গ্রেনেড হামলায় দণ্ডপ্রাপ্ত হুজি জঙ্গির মৃত্যু

    রমনার বটমূলে বোমা হামলা ও ২১ আগস্ট গ্রেনেড হামলার উভয় মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সদস্য হাফেজ মাওলানা ইয়াহিয়ার (৬৩) মৃত্যু হয়েছে

    শনিবার সন্ধ্যায় কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে তার মৃত্যু হয়।

    মৃত হাফেজ মাওলানা ইয়াহিয়া তিনি সিলেটের কানাইঘাট থানার পর্বতপুর গ্রামের মৃত মাওলানা আব্দুর রশিদের ছেলে।

    কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মো. শাহজাহান জানান, শনিবার সন্ধ্যা ৬টার দিকে আলোচিত দুই মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত কয়েদি হাফেজ মাওলানা ইয়াহিয়া হঠাৎ অজ্ঞান হয়ে পড়ে যান। পরে তাকে দ্রুত কারা হাসাপাতালে পাঠানো হয়। সেখানে তার অবস্থার উন্নতি না হওয়াও গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ওই হাসপাতালেই তিনি মারা যান।

    তবে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, হাফেজ মাওলানা ইয়াহিয়াকে মৃত অবস্থায় এ হাসপাতালে আনা হয়েছিল।

    কাশিমপুর কারাগার সূত্রে জানা গেছে, হাফেজ ইয়াহিয়া ২০০১ সালে রমনা বটমূলে পহেলা বৈশাখে বর্ষবরণ অনুষ্ঠানে বোমা হামলা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত হন (রায় হয় ২০১৪ সালের ২৩ জুন)। ২০১২ সাল থেকে তিনি কাশিমপুর হাইকিসিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন। পরে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের মহাসমাবেশে গ্রেনেড হামলা মামলাও (রায় হয় ২০১৮ সালের ১০ অক্টোবর) তাকে যাবজ্জীবন দণ্ড দেন আদালত।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী