• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ২১ দিনের জন্য লকডাউন ভারত

    | ২৪ মার্চ ২০২০ | ১০:০৫ অপরাহ্ণ

    ২১ দিনের জন্য লকডাউন ভারত

    প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের হুমকির মুখে ২১ দিনের জন্য সারা ভারত লকডাউনের ঘোষণা দিয়েছেন দেশটিরত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার দিনগত রাত ১২টা থেকে এই ঘোষণা কার্যকর হবে।

    মঙ্গলবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে টেলিভিশনে জাতির উদ্দেশ্যে এক ভাষণে নরেন্দ্র মোদি এ ঘোষণা দেন।


    তিনি বলেন, এটাও এক ধরনের কারফিউ। কেউ বাড়ি থেকে বেরতে পারবেন না। এভাবেই করোনা ভাইরাস থেকে বাঁচানো সম্ভব। ২১ দিন নিয়ন্ত্রণে আনতে না পারলে ২১ বছর পিছিয়ে যেতে হবে আপনাদের।

    মোদি বলেন, হাত জোড় করে প্রার্থনা করছি। আপনি সেইসব লোকের জন্য ভাবুন, যারা নিজেদের কর্তব্যের জন্য প্রাণের মায়া ত্যাগ করে লড়াই করছেন।

    তিনি বলেন, জনসমাগম বন্ধ করলেই করোনা ঠেকানো যাবে। এই ভয়াবহ পরিস্থিতিতে আমি সবাইকে অনুরোধ করছি, বাড়ির বাইরে বেরোবেন না। পাশাপাশি, এই ভয়াবহ পরিস্থিতিতেও যারা বাড়ির বাইরে বেরিয়ে কাজ করছেন, তাদের জন্য প্রার্থনা করবেন।

    ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, কিছু মানুষ ভাবছেন, সামাজিক দূরত্ব বজায় রাখা শুধু আক্রান্তদের জন্যই প্রয়োজন। এই ধারণা ভুল। প্রত্যেক পরিবারের জন্য এটা প্রয়োজন। করোনা থেকে বাঁচার আর কোনো উপায় নেই।

    নিত্যপ্রয়োজনীয় সব জিনিস বাজারে পাওয়া যাবে। খাদ্যদ্রব্য, ওষুধপত্র কেনার জন্য সাধারণ মানুষ বাইরে বেরোতে পারবেন। কারফিউর মাঝেও হাসপাতাল, ব্যাংক, থানা খোলা থাকবে বলে জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী।

    ভারতে এ পর্যন্ত ৫০০ করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৯ জন মারা গেছেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344