• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ‘২৫০ টাকা কেজিতে গরুর মাংস খাওয়ানো সম্ভব’

    অনলাইন ডেস্ক | ১৮ আগস্ট ২০১৭ | ৮:০৮ অপরাহ্ণ

    ‘২৫০ টাকা কেজিতে গরুর মাংস খাওয়ানো সম্ভব’

    হাটের খাজনা কমলে দেশে গরুর মাংসের দাম কমবে, তা না হলে মাংসের দাম কমানো সম্ভব হবে না। আর যদি তা করা হয় আমরা আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি, সর্বোচ্চ ২৫০ টাকা কেজিতে সারা বছর মাংস খাওয়াব। বললেন, বাংলাদেশ গো-মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম।


    শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মাংস ব্যবসায়ী সমিতির সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

    ajkerograbani.com

    রবিউল আলম বলেন, গরুর হাটে পশুপ্রতি খাজনা নামমাত্র ১শ’ টাকা ঠিক করুন। তাহলে দাম কমানো সম্ভব হবে। ৫-৬ হাজার টাকা খাজনা দিয়ে গরু কিনে এনে পশুপালনে উন্নয়ন সম্ভব না, অবাস্তব।

    তিনি বলেন, গাবতলীর পশুর হাটসহ দেশের সব হাটের খাজনা নামমাত্র ১শ’ টাকা ঠিক করুন। আমরা আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি, সর্বোচ্চ ২৫০ টাকা কেজিতে সারা বছর মাংস খাওয়াব।

    মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব বলেন, গরুর হাটের ইজারাদাররা শর্ত মানে না। গাবতলীর পশুর হাটের ইজারাদার একজন সন্ত্রাসী, তিনি মিরপুরের কুখ্যাত মাস্তান লুৎফর রহমান।

    তিনি বলেন, ইজারাদার লুৎফুর তো আওয়ামী লীগ করেন না। তিনি সরকারের সমালোচনা ও বিরোথিতা করেন। কিন্তু তারপরও এতো নৈরাজ্য তৈরির সাহস কোথায় থেকে পান? তার অত্যাচারের বিষয়ে র‌্যাব ও পুলিশের ক্যাম্পে গিয়ে অভিযোগ করলেও কোনো সুরাহা হয় না।

    রবিউল আরো বলেন, ইজারাদাররা হাটের শর্ত মানছে কিনা তা দেখার দায়িত্ব নেই র‌্যাব-পুলিশের হাতে। আমাদের দাবি, আইনশৃঙ্খলা বাহিনীর হাতে এই ক্ষমতা দেয়া হোক। তাহলে পশুর হাটে অনিয়ম আর হয়রানির শিকার হবে না ব্যবসায়ীরা।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755