শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

২৮মে পর্যন্ত ছুটি বাড়িয়ে আদেশ জারি, ১৫ শর্ত আরোপ

  |   বৃহস্পতিবার, ১৪ মে ২০২০ | প্রিন্ট  

২৮মে পর্যন্ত ছুটি বাড়িয়ে আদেশ জারি, ১৫ শর্ত আরোপ

করোনাভাইরাস পরিস্থিতিতে আগামী ২৮ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়িয়ে অফিস আদেশ জারি করা হয়েছে। এর পর দুই দিন ২৯ ও ৩০ মে সাপ্তাহিক ছুটি যোগ হওয়ায় কার্যত ৩০ মে পর্যন্ত ছুটি থাকছে দেশে। তবে এ জন্য ১৫টি শর্ত আরোপ করা হয়েছে। আজ ছুটি বাড়িয়ে অফিস আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বৃহস্পতিবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখার উপসচিব আব্দুল ওয়াদুদ চৌধুরী সাক্ষরিত অফিস আদেশ জারি করা হয়েছে।
অফিস আদেশে ২৮ মে পর্যন্ত ছুটি বাড়ানোর কথা উল্লেখ আছে। এর সঙ্গে ২৯ ও ৩০ সাপ্তাহিক ছুটি যোগ হবে। তবে এ জন্য ১৫টি শর্ত আরোপ করা হয়েছে। এতে বেশিরভাগ শর্তই আগে ঘোষিত ছুটির সময়ে জারি করা হয়েছিল। নতুন শর্ত হিসেবে ঈদ জামাতের বিষয়ে বলা হয়েছে, ‘আসন্ন ঈদ-উল-ফিতর-এর নামাজের ক্ষেত্রেও বর্তমানে বিদ্যমান বিধি-বিধান প্রযোজ্য হবে। উন্মুক্ত স্থানে বড় জমায়েত পরিহার করতে হবে। ধর্ম মনমন্ত্রণালয় এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে’। এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে বৃহস্পতিবার দুপুরে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ কালের কণ্ঠ’কে বলেন, বিকালের বৈঠকে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেব। তখন বিস্তারিত জানানো হবে।
মন্ত্রিপরিষদ থেকে জারি করা ছুটি আদেশে আন্তঃজেলা, আন্তঃউপজেলা যান চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণের কথা বলা হয়েছে। তবে, পত্রিকাসহ সব গণমাধ্য, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি পরিবহন, চিকিৎসাসহ জরুরী কাজের সঙ্গে যুক্ত যানবাহন ছুটির নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে। এছাড়া দোকানপাট খোলার বিষয়ে আগের নির্দেশনা মেনে চলতে হবে। সরকারি অফিস আদালগুলোকে স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জারি করা ১৩টি আদেশ মেনে চলতে বলা হয়েছেন। ছুটি চলাকালে কোনো শিক্ষা প্রতিষ্ঠান খোলা যাবে না। ঈদের সময় যে যেখানে আছেন সেখানেই ঈদ পালন করতে হবে। কেউই নিজ নিজ কর্মস্থল ত্যাগ করতে পারবে না। ছুটিকালীন সময়ে গণপরিবহন, যাত্রীবাহী নৌযান-রেল ও অভ্যান্তরীন রুটে বিমান চলাচল বন্ধ থাকবে। তবে মহাসড়কে মালবাহী/জরুরী সেয়া নিয়োজিত যানবাহন চলবে।

Facebook Comments Box


Posted ১২:৩৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৪ মে ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০