সোমবার, মে ২৩, ২০২২

২ দশক পর ‘আপন ঠিকানা’র মাধ্যমে পরিবার পেল ইয়াসমিন

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ২৩ মে ২০২২ | প্রিন্ট  

২ দশক পর ‘আপন ঠিকানা’র মাধ্যমে পরিবার পেল ইয়াসমিন

প্রতিবেশী ফুফুর বাড়িতে কাজ করতে গিয়ে হারিয়ে যান ইয়াসমিন। বয়স তখন তার ৯ বছর ছিল। জীবনচক্রে বিভিন্ন জায়গায় ঘুরে নিজেও সন্তানের মা হয়েছেন ইয়াসমিন। কিন্তু নিজের বাবা-মা ও ঠিকানায় ফেরার ব্যাকুলতা সব সময় ছিল। অনেক চেষ্টা করেও নিজের ঠিকানায় ফিরতে পারছিলেন না। অবশেষে নিজের ঠিকানা পেয়েছেন ‘আপন ঠিকানার’ মাধ্যমে। প্রায় ২১ বছর পর ঠিকানা পেয়ে খুশি ইয়াসমনি ও তার স্বজনরা।

জানা যায়, ইয়াসমিন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বড়হিত ইউনিয়নের জুগিয়াখালি গ্রামের আবদুল হেকিম ও মনোয়ারা বেগম দম্পতির মেয়ে। বাব-মা আর চার ভাইবোনের বড় পরিবার ছিল তাদের। কৃষক বাবার অভাবের সংসারে লেগে থাকত টানাপোড়েন। সে কারণে ময়মনসিংহ নগরীর বাগমারা এলাকায় প্রতিবেশী ফুফুর বাড়িতে কাজে দেওয়া হয়েছিল ইয়াসমিনকে।


২০০০ সালের দিকে কিছু দিন বাসায় থাকার পর ফুফু একদিন ইয়াসমনিকে মারধর করলে রাগ করে বাস থেকে বের হয়ে যায় সে। ঘণ্টা দুয়েক হাঁটার পর হারিয়ে ফেলে বাসায় ফেরার রাস্তা। এরপর একের পর এক হাত বদল হতে থাকে ইয়াসমিন। ঢাকায় গৃহকর্মীর কাজ করে জীবন চালাতে হতো।

একপর্যায়ে নেত্রকোনার কলমাকান্দা উপজেলার খারনৈ ইউনিয়নের তেলীগাঁও গ্রামের শাবুল মিয়ার সঙ্গে পরিচয় হয়। ১২ বছর আগে দু’জন সংসার পাতেন। স্বামীকে ঘিরেই নিজের জীবনের সব হারানোর দুঃখ ভুলে যাওয়ার চেষ্টা করেন। সংসারে মিম আক্তার (১১) ও গোলাম রাব্বী (৮) নামে দুই সন্তান রয়েছে। এর মধ্যে গত দেড় বছর আগে শাবুল ক্যানসারে আক্রান্ত হয়ে মারা যান। স্বামী হারিয়ে দুই সন্তান নিয়ে অথৈ সাগরে পড়েন ইয়াসমিন। বর্তমানে ঢাকায় একটি বাসায় গৃহকর্মী (রোগীর দেখাশোনা) কাজ করেন বেঁচে আছেন।


Posted ৮:৪২ অপরাহ্ণ | সোমবার, ২৩ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]