শুক্রবার, মার্চ ৬, ২০২০

২ দিনের মাথায় ভেঙে গেল তামিমের রেকর্ড

  |   শুক্রবার, ০৬ মার্চ ২০২০ | প্রিন্ট  

২ দিনের মাথায় ভেঙে গেল তামিমের রেকর্ড

প্রথম ম্যাচে তামিম, দ্বিতীয় ম্যাচে লিটন দাসের শতক। তৃতীয় ম্যাচে এসে মন খারাপ করতে হয়নি কাউকে। দু’জনেই পেয়েছেন শতকের দেখা। গত ম্যাচে তামিম ইকবাল তার সর্বোচ্চ ১৫৪ রান ছাড়িয়ে করেছিলেন ১৫৮ রান। এ ম্যাচে লিটন দাসও ছাড়িয়ে গেলেন নিজের সর্বোচ্চ ১২৬ রান।
এমনটা কবে দেখেছে বাংলাদেশ। সিলেটের চা বাগানে ঘেরা সবুজ গালিচায় লিটন-তামিম যে ঝড় তুলেছিলেন সেটা হার মানায় ঘন্টাখানিকের বৃষ্টিকেও। বাংলাদেশ জিম্বাবুয়ের তৃতীয় ও শেষ ওয়ানডের প্রথম ইনিংসে স্বাগতিক দলের ৫-৬ টা উইকেটও পড়েনি যে ইনিংস বর্ণনায় লিখতে হবে কে কীভাবে আউট হয়েছেন আর কত রানের ইনিংস খেলেছেন।
তামিম ইকবাল আর লিটন দাসের ওপেনিং জুটিই শেষ করে দিয়েছে ৪০ ওভার। বৃষ্টির কারণে ম্যাচ কমিয়ে আনা হয় ৭ ওভার। দুই দলই সমান ৪৩ ওভার খেলার সুযোগ পাবে। একজন আরেকজনের সঙ্গে পাল্লা দিয়েছেন ইনিংস বড় করার। লিটন এগিয়ে গেলেও হতাশ হতে হয়নি তামিমকে। তামিমও পেয়েছেন শতক তবে দুই দিন আগে করা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের ইনিংসটা খোয়াতে হয়েছে লিটন দাসের কাছে।
১৪৩ বলে ১৭৬ রানের রেকর্ড গড়া ইনিংস খেলে সাজঘরে ফেরেন। দীর্ঘ এই ইনিংসে ছিল ১৬টি চার আর ৮টি ছয়। সফরকারী বোলারদের কচুকাটা করে শেষপর্যন্ত কার্ল মুম্বার বলে ক্যাচ দেন সিকান্দার রাজার বলে।
লিটন ফিরলেও তামিম ইকবাল খেলে গেছেন শেষ পর্যন্ত। ১১১ বলে ১২৮ রানে অপরাজিত থেকে শেষ করেছেন ম্যাচ। লিটনের বিদায়ের পর মাহমুদুল্লাহ নামেন ব্যাট করতে। সেই মুম্বার বলেই এলবিডব্লিউ হয়ে ৩ রানে ফেরেন সাজঘরে। অভিষেক ম্যাচে আফিফ হোসেনও ৭ রানে তৃতীয় শিকার হোন মুম্বার। ৪৩ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩২২ রান। বৃষ্টি আইনে ৪৩ ওভারে জিম্বাবুয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৪২ রান।


Posted ৮:৪২ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]