সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

৩৮তম বিসিএসে নন-ক্যাডারে ৪৪৩ জনকে সুপারিশ

  |   বুধবার, ৩০ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

৩৮তম বিসিএসে নন-ক্যাডারে ৪৪৩ জনকে সুপারিশ

৩৮তম বিসিএস পরীক্ষার ফলাফল থেকে ৪৪৩ জনকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৮তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে ‘সুপারিশপ্রাপ্ত নন’ এমন প্রার্থীদের মধ্যে সংশ্লিষ্ট নিয়োগ বিধি অনুযায়ী শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার কমিশনের চতুর্দশ বিশেষ সভায় ৪৪৩ জন প্রার্থীকে নন-ক্যাডার ১ম শ্রেণির (৯ম গ্রেড) পদে নিয়োগের জন্য সাময়িকভাবে কমিশন সুপারিশ করেছে।
এতে আরও বলা হয়, সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের ২৪টি ক্যাটাগরিতে ২৭৭ জন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন মৎস্য ও প্রাণিসম্পদ অধিদফতরের ১৩টি ক্যাটাগরিতে ৪৩ জন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের নিয়ন্ত্রণাধীন নিবন্ধন অধিদফতরের সাব-রেজিস্ট্রার পদে ৩১ জনসহ সর্বমোট ৫৯ ক্যটাগরির ৪৪৩ টি পদের সুপারিশ করা হয়েছে।
ফলাফল কমিশনের ওয়েবসাইট (www.bpsc.gov.bd)এবং(http://bpsc.teletalk.com.bd) এই ওয়েবসাইট এ পাওয়া যাবে।
জানা গেছে, ৩৮তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে ‘সুপারিশপ্রাপ্ত নন’ এমন প্রার্থীর সংখ্যা ৬ হাজার ১৭৩ জন। এর মধ্যে নন-ক্যাডার পদে সুপারিশের জন্য আবেদনকারী প্রার্থীর সংখ্যা ৫ হাজার ৩২ জন রয়েছে। ইতোমধ্যে গত ২০ অক্টোবর নন-ক্যাডার প্রথম শ্রেণির (৯ম গ্রেড) পদে নিয়োগের জন্য ৫৪১ জনকে সুপারিশ করে পিএসসি।

Facebook Comments Box


Posted ৭:২৭ পূর্বাহ্ণ | বুধবার, ৩০ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০