মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

৪২৪ কিশোরী নিখোঁজ: মিরপুরে সামাজিক বৈঠকে বসছে পুলিশ

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

৪২৪ কিশোরী নিখোঁজ: মিরপুরে সামাজিক বৈঠকে বসছে পুলিশ

রাজধানীর মিরপুরে গত তিন মাসে ৪২৪ মেয়ে শিশু-কিশোরী নিখোঁজ হওয়ার ঘটনায় বিভিন্ন থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। এ পরিস্থিতিতে সচেতনতা বাড়াতে শিগগিরই সামাজিক বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শিশু-কিশোরীরা যাতে ঘর ছেড়ে না যায় সেজন্য মিরপুরের সাতটি থানায় অভিভাবকদের নিয়ে শিগগির সামাজিক বৈঠক করবে পুলিশ।


সংশ্লিষ্ট থানাগুলোর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, চলতি মাসের ২৫ তারিখ পর্যন্ত মিরপুর এলাকা থেকে আরো ৭৫ শিশু-কিশোরী নিখোঁজ হওয়ার তথ্য পেয়েছে পুলিশ। এ নিয়ে নিখোঁজের সংখ্যা ৫১৭ এ দাঁড়িয়েছে। এদের মধ্যে মিরপুর এলাকা থেকে ৩৯৫ জন এখন পর্যন্ত উদ্ধার হয়েছে বা নিজেরাই পরিবারের কাছে ফিরে এসেছে। অন্যদের উদ্ধারের চেষ্টা চলছে।

নিখোঁজ শিশু-কিশোরীদের একটি অংশ ছেলেবন্ধুদের সঙ্গে ঘর ছাড়লেও ছেলেদের পরিবারের পক্ষ থেকে জিডি করার ঘটনা নেই বললেই চলে। প্রায় সব জিডিই করেছেন মেয়ে শিশু-কিশোরীদের অভিভাবকরা।


গতকাল ঢাকা মহানগর পুলিশের মিরপুর বিভাগের সাতটি থানার ওসিদের সঙ্গে কথা বলে জানা যায়, আগামী সাত দিনের মধ্যে প্রতিটি এলাকার অভিভাবক, শিক্ষার্থী ও স্কুল-কলেজের শিক্ষকদের সঙ্গে সামাজিক বৈঠক করা হবে।

পুলিশের মতে, করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীরা অনেকটা ঘরবন্দি হয়ে পড়ে। এ অবস্থায় তারা নানা ভুল করতে থাকে। তারা মানসিকভাবে অনেকটা হতাশার মধ্যে সময় কাটায়।

তাই পরিস্থিতি সহনীয় করতেই ডাকা হয়েছে বৈঠক। এতে অভিভাবকদের পাশাপাশি থানা-পুলিশ সদস্য, স্থানীয় জনপ্রতিনিধিরাও উপস্থিত থাকবেন। এছাড়া এলাকায় সভা-সেমিনার করা হবে। একই সঙ্গে স্কুলের ক্লাসরুমে শিক্ষকদের উপস্থিতিতে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলবেন পুলিশ কর্মকর্তারা। এতে এলাকার জনপ্রতিনিধিদেরও সম্পৃক্ত করা হবে।

এদিকে কীভাবে বৈঠক আয়োজন করা হবে, জানতে চাইলে পুলিশ কর্মকর্তারা বলেন, বিট পুলিশিংয়ের মাধ্যমে বৈঠকের আয়োজন করা হবে।

Posted ১০:৪৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১