• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ৪৪ বছর ধরে ২ টাকায় রোগী দেখেন তিনি

    অনলাইন ডেস্ক | ০২ নভেম্বর ২০১৭ | ৭:০৮ অপরাহ্ণ

    ৪৪ বছর ধরে ২ টাকায় রোগী দেখেন তিনি

    ৪৪ বছর ধরে মাত্র দুই টাকা (রুপি) ভিজিটে রোগী দেখছেন থিরুভেঙ্গাদাম বীররাঘবন। ভারতের চেন্নাইয়ের ব্যাসারপদির এ বাসিন্দা পেশায় একজন ডাক্তার। ব্যবসা নয়, চিকিৎসাকে সেবা হিসেবেই নিয়েছেন তিনি।


    আর তাই খবরের শিরোনামও হলেন তিনি। বৃহস্পতিবার মানুষের সেবায় নিবেদিত প্রাণ এ ডাক্তারকে নিয়ে খবর প্রকাশ করেছে কলকাতার আনন্দবাজার পত্রিকা ।


    ১৯৭৩ সালে ডাক্তারি পাশ করেন বীররাঘবন। তখন থেকে দুই টাকা নিয়েই রোগী দেখা শুরু করেন তিনি। এতে অনেক চিকিৎসক আপত্তি তোলেন। তারা বীররাঘবনকে অন্তত ১০০ টাকা ভিজিট নেওয়ার পরামর্শ দেন। কিন্তু সে সব পরামর্শ উপেক্ষা করে তিনি ভিজিট নেওয়াই বন্ধ করে দেন।

    এখনও প্রতিদিন সকাল আটটা থেকে রাত ১০টা পর্যন্ত রোগী দেখেন ৬৭ বছরের বীররাঘবন। তার এরুকানচেরির চেম্বারের সামনে রোজ লম্বা লাইন পড়ে।

    তিনি একটি করপোরেট হাসপাতালের অ্যাসোসিয়েট ফেলো হিসেবে নিযুক্ত রয়েছেন। সেখান থেকে পাওয়া টাকাতেই তার চলে। আর তার স্ত্রী সরস্বতী দেবী রেলওয়ের অবসরপ্রাপ্ত কর্মকর্তা। তাদের দুই ছেলেমেয়ে, টি প্রীতি আর টি দীপক মরিশাস থেকে মেডিসিন নিয়ে পড়াশোনা শেষ করেছেন।

    উল্লেখ্য, অনেক রোগী ডাক্তার থিরুভেঙ্গাদাম বীররাঘবনকে ভিজিট হিসেবে খাবার-দাবার, ফল-মূল দিয়ে যেতেন। তবে, বেশির ভাগ রোগীই তার কাছে আসেন খালি হাতে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673