• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ৪৫ সালের পর বিশ্বে দেখা দিয়েছে সবচেয়ে বড় দুর্ভিক্ষ

    অনলাইন ডেস্ক | ১২ মার্চ ২০১৭ | ৭:৪৬ পূর্বাহ্ণ

    ৪৫ সালের পর বিশ্বে দেখা দিয়েছে সবচেয়ে বড় দুর্ভিক্ষ

    বিশ্বের চারটি দেশের অন্তত দুই কোটি মানুষ চরম দুর্ভিক্ষের মুখে পড়েছে। ১৯৪৫ সালের পর এখন বিশ্বে এটাই সবচেয়ে বড় মানবিক সংকট বলে জানিয়েছে জাতিসংঘ।


    গতকাল শনিবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ইয়েমেন, দক্ষিণ সুদান, সোমালিয়া ও নাইজেরিয়ায় অন্তত দুই কোটি মানুষ অনাহার ও অভাবের মধ্যে পড়েছে। জাতিসংঘ প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত এত বেশি মানুষ সংকটের মুখে পড়েনি।


    জাতিসংঘ বলছে, দক্ষিণ সুদানে প্রায় এক লাখ মানুষ খাবার না পেয়ে মারা গেছে। সেখানে দেশজুড়ে এখন তীব্র খাদ্য সংকট দেখা দিয়েছে। সোমালিয়ায় গত ছয় বছর আগে ঘোষিত সর্বশেষ দুর্ভিক্ষে অন্তত দুই লাখ ৬০ হাজার মানুষ প্রাণ হারায়। সেখানে চলতি মাসের শুরুতে এক এলাকাতেই ৪৮ ঘণ্টায় ১১০ জন মারা গেছে।

    জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান স্টেফান ওব্রায়েন নিরাপত্তা পরিষদকে জানিয়েছেন, এখনই এ বিষয়ে সমন্বিত পদক্ষেপ নেওয়া না হলে ওই সব দেশের বহু মানুষ মারা যাবে। বিশেষ করে ইয়েমেনের সবচেয়ে বেশি সহায়তা প্রয়োজন। কারণ দেশটির দুই-তৃতীয়াংশ জনগোষ্ঠী (এক কোটি ৯০ লাখ) সংকটে পড়েছে এবং সেখানকার পরিস্থিতি আরো খারাপের দিকে যাচ্ছে

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669