• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ৫ বছরের চুক্তিতে পিএসজিতে নেইমার

    অনলাইন ডেস্ক | ০৪ আগস্ট ২০১৭ | ১০:৫৮ পূর্বাহ্ণ

    ৫ বছরের চুক্তিতে পিএসজিতে নেইমার

    কয়েক দিন ধরে চলা নাটকীয়তার পর এলো চূড়ান্ত খবর; বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন নেইমার।


    এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করার খবরটি বৃহস্পতিবার ফরাসি ক্লাবটি তাদের ওয়েবসাইটে জানায়।

    ajkerograbani.com

    ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে ফরাসি ক্লাবটিতে যোগ দিলেন নেইমার। গত বছরের অগাস্টে ইউভেন্তুস থেকে পল পগবাকে সাড়ে ১০ কোটি ইউরো দিয়ে কিনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। সেটাই ছিল ট্রান্সফার ফির আগের রেকর্ড।

    প্যারিসের ক্লাবটিতে সাপ্তাহিক আট লাখ ৬৫ হাজার ইউরো হিসেবে প্রতি বছর করসহ সাড়ে চার কোটি ইউরো আয় করবেন নেইমার। সঙ্গে বিশাল অঙ্কের ওই ট্রান্সফার ফি। সবমিলিয়ে ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের পিছনে পিএসজির খরচ দাঁড়াবে ৪৫ কোটি ইউরো।

    ফ্রান্সে পাড়ি দিয়ে উচ্ছ্বসিত নেইমার বলেন, “পিএসজির উচ্চাকাঙ্ক্ষা আমাকে টেনেছে।…মনে হচ্ছে আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আজ থেকে আমি আমার নতুন সতীর্থদের সাহায্য করতে যতটা পারি করব।”

    নেইমারের এই দল বদল নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে চলছিল জোরালো আলোচনা। অবশেষে বুধবার নিজে কাতালান ক্লাবটিতে গিয়ে চলে যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে দেন তিনি।

    এরপর বৃহস্পতিবার শুরু হয় নতুন নাটকীয়তা। তার আইনজীবীরা বাই আউট ক্লজের অর্থ দিতে গেলে তা ফিরিয়ে দেয় লা লিগা কর্তৃপক্ষ।

    লিগ কর্তৃপক্ষের মতে, নেইমারকে কিনতে গিয়ে উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের (এফএফপি) নিয়ম ভাঙছে পিএসজি। ফরাসি ক্লাবটি ‘ফিন্যান্সিয়াল ডোপিং’ করছে বলে সম্প্রতি অভিযোগ করেছিলেন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস।

    পরে বৃহস্পতিবার স্থানীয় সময় বিকালে নেইমারের আইনজীবী বার্সেলোনার অফিসে গিয়ে বাই আউট ক্লজের অর্থ পরিশোধ করেন। আর তাতেই দল বদলের পথ খুলে যায় গত অক্টোবরে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করা এই তারকার।

    ২০১৩ সালে সান্তোস থেকে আসা নেইমার প্রতিযোগিতামূলক ফুটবলে বার্সেলোনার হয়ে মোট ১০৫টি গোল করেছেন। জিতেছেন দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট আটটি শিরোপা।

    ২০১৪-১৫ মৌসুমে বার্সেলোনার ‘ট্রেবল’ জয়ের অন্যতম কারিগর ছিলেন তিনি। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর পিছনে থেকে তৃতীয় হন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755