বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

৬ কোটি টাকার সোনাসহ বিমানকর্মী আটক

ডেস্ক রিপোর্ট   |   বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ | প্রিন্ট  

৬ কোটি টাকার সোনাসহ বিমানকর্মী আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ক্যাটারিং সেন্টারে কাজ করা এক ব্যক্তির কাছে থেকে ৮ কেজি সোনা জব্দ করেছে কাস্টমস।

সোনা চোরাচালানে জড়িত ব্যক্তির নাম মো. আব্দুল আজিজ আকন্দ। তার পরনের শার্ট, প্যান্টসহ বিভিন্ন জায়গা থেকে ৮ কেজি সোনা জব্দ করা হয়েছে। বুধবার রাতে ঢাকা কাস্টমস হাউজের উপকমিশনার মো. সানোয়ারুল কবির বিষয়টি জানিয়েছেন।


কাস্টমস সূত্রে জানা গেছে, ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ ইউনিটের কাছে তথ্য ছিল, বিমানের ক্যাটারিং সার্ভিসে কর্মরত এক ব্যক্তির মাধ্যমে সোনা পাচার হবে। সেই তথ্যের ভিত্তিতে দুপুর ১টার দিকে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করতেই বাধার মুখে পড়তে হয়। দুটি গেটের একটি গেট দিয়েও প্রবেশ করতে দেওয়া হয় না কাস্টমস কর্মকর্তাদের। পরে গোয়েন্দা সংস্থার সহায়তার মাধ্যমে বিমানের ক্যাটারিং সেন্টারে প্রবেশ করেন কাস্টমস কর্মকর্তারা।

তখন ক্যাটারিং সেন্টার থেকে জানানো হয়, সন্দেহভাজন আব্দুল আজিজ দুপুর ১টা ৪৯ মিনিটের দিকে অফিস থেকে বেরিয়ে গেছেন। এরপর রাত ৮টা পর্যন্ত বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে কাস্টমসের দুই কর্মকর্তা নজরদারিতে থাকেন। রাত ৮টার দিকে সোনা চোরাচালানকারী আব্দুল আজিজ বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে গেলে কাস্টমস কর্মকর্তারা তাকে আটক করেন। তল্লাশি চালিয়ে তার কাছ থেকে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো চারটি সোনার বার পাওয়া যায়। এতে ছিল ৮ কেজি সোনা, যার বাজারমূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা।


কাস্টমস সূত্র জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের দুবাই ফেরত একটি বিমানের মাধ্যমে এই সোনা বাংলাদেশে এসেছে। আব্দুল আজিজের মাধ্যমে এই সোনা পাচার হওয়ার কথা ছিল। আটক আব্দুল আজিজের বিরুদ্ধে ফৌজদারি আইন ও কাস্টমস আইনে মামলা দায়ের করা হবে।

Posted ৮:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]