• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ৭৯ বছর ধরে সংসার করছেন এই দম্পতি

    | ২৭ সেপ্টেম্বর ২০২০ | ১০:০২ অপরাহ্ণ

    ৭৯ বছর ধরে সংসার করছেন এই দম্পতি

    জুলিও সিজার মোরা এবং ওয়ালড্রামিনা ম্যাক্লোভিয়া কুইন্টেরোস দম্পতি একসঙ্গে থাকার ৭৯ বছর সম্পন্ন করেছেন। আর এতেই দীর্ঘ দাম্পত্যের রেকর্ড গড়ে ‘গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে’ জায়গা করে নিয়েছেন তারা। সিএনএন এমন খবর প্রকাশ করেছেন।


    সিএনএনের ওই খবরে বলা হয়েছে, ১৯৪১ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ইকুয়েডরের এই দম্পতি। রাজধানী কিটোতে বসবাসকারী মোরার বর্তমান বয়স ১১০ বছর আর স্ত্রী কুইন্টেরোসের বয়স ১০৫ বছর।


    গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের সূত্র অনুযায়ী, কুইন্টেরোসের বোনের সঙ্গে মোরার চাচাতো ভাইয়ের বিয়ে হওয়ায় পারিবারিকভাবে তাদের পরিচয় হয়। এরপর তাদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। সাত বছরের বন্ধুত্বের পর ১৯৪১ সালের ৭ ফেব্রুয়ারি তারা পরিবারের অমতে গোপনে বিয়ে করেন।

    পরে অবশ্য পারিবারিকভাবে মেনেও নেয়। বিবাহিত জীবনে মোরা-কুইন্টেরোসে ৫ জন সন্তান রয়েছে, আছে ১১ জন নাতি-নাতনি, ২১ জন প্রপৌত্র ও ৯ জন প্রপৌত্রের সন্তান। এই দম্পতির সবচেয়ে বড় ছেলে মারা যান ৫৮ বছর বয়সে। অবসর নেওয়া পর্যন্ত ওই দম্পতি শিক্ষকতা করেছেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669