• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ৭ বছরে ৭ শতাধিক পত্রিকার নিবন্ধন

    অনলাইন ডেস্ক | ১১ জুন ২০১৭ | ১:৩৫ অপরাহ্ণ

    ৭ বছরে ৭ শতাধিক পত্রিকার নিবন্ধন

    তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, গত সাত বছরে সাত শতাধিক পত্রিকার নিবন্ধন দেয়া হয়েছে। তিনি বলেন, দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈ-মাসিক, ষান্মাসিক মিলে বর্তমানে দেশে ২৮ শতাধিক পত্রিকা প্রকাশিত হচ্ছে।


    রোববার জাতীয় সংসদে সরকারি দলের সদস্য ফজিলাতুন নেসা বাপ্পির লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, সরকারের গণমাধ্যম-বান্ধব বিভিন্ন পদক্ষেপের কারণে বর্তমানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ব্যাপক প্রসার ঘটেছে। বর্তমানে উভয়মাধ্যম মুখর খাত হিসেবে বিবেচিত হচ্ছে।

    ajkerograbani.com

    তিনি বলেন, বর্তমানে সরকারি ৩টি টেলিভিশন চ্যানেলের পাশাপাশি বেসরকারি ব্যবস্থাপনায় ২৬টি টেলিভিশন চ্যানেল, ২১টি এফএম রেডিও এবং ১৭টি কমিউনিটি রেডিও সম্প্রচার কার্যক্রম পরিচালনা করছে।

    মন্ত্রী বলেন, সংবাদপত্রে কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট বর্তমান সরকারের গত সাত বছরের অধিক সময়ে ১৬ হাজার এক জন সাংবাদিককে প্রশিক্ষণ প্রদান করেছে।

    এছাড়া ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট একই সময়ে দুই হাজার ২৫৫ জন সাংবাদিককে প্রশিক্ষণ প্রদান করেছে বলে মন্ত্রী জানান।

    তথ্যমন্ত্রী বলেন, ইলেকট্রনিক মিডিয়ার জন্য একটি দায়বদ্ধ ‘সম্প্রচার কমিশন’ গঠনের লক্ষ্যে প্রস্তাবিত ‘সম্প্রচার আইন, ২০১৬’ এর খসড়ার চূড়ান্ত পরিমার্জন কার্যক্রম চলমান রয়েছে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757