• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ৮৫ বছরে ২০ ‘লাখ’ ক্রিকেট ম্যাচ খেলে অবসরে!

    | ২৮ আগস্ট ২০১৯ | ১০:৩৮ পূর্বাহ্ণ

    ৮৫ বছরে ২০ ‘লাখ’ ক্রিকেট ম্যাচ খেলে অবসরে!

    অবশেষে অবসরের ঘোষণা দিলেন সেসিল রাইট। নিজে গ্রেট ক্রিকেটার ছিলেন না। তবে গ্যারি সোবার্স, ভিভ রিচার্ডস, ফ্রাঙ্ক ওরেলের মতো গ্রেটদের সতীর্থ ছিলেন তিনি। শেষ পর্যন্ত ৮৫ বয়সে ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিলেন ক্যারিবিয়ান পেসার। এ বয়সেও লম্বা রানআপ নিয়ে বল করতে পারেন তিনি।

    উইন্ডিজ ক্রিকেটের স্বর্ণযুগে জ্যামাইকা ও বারবাডোজের হয়ে প্রতিনিধিত্ব করেন সেসিল। সোবার্স ও ওয়েস হলকে পান প্রতিপক্ষ দলে। ১৯৫৯ সালে চলে যান ইংল্যান্ডে। সেন্ট্রাল ল্যাঙ্কাশায়ার লিগে ক্রম্পটনের হয়ে শুরু করেন পেশাদার ক্রিকেট ক্যারিয়ার। তিন বছর পর ইংল্যান্ডে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন এবং বিয়েও করেন।


    ‘৭০ ও ‘৮০-এর দশকে ভিভ রিচার্ডস ও জোয়েল গার্নারদের মতো গ্রেট পেসারদের পাশে থেকে খেলেন সেসিল। ৬০ বছরের চেয়েও লম্বা ক্যারিয়ারে খেলেন ২০ লাখ ক্রিকেট ম্যাচ! নেন সাত হাজারেরও বেশি উইকেট। পাঁচ মৌসুমে নেন ৫৩৮ উইকেট, গড়ে ২৭ বলে একটি করে উইকেট নেন তিনি।

    সেসিলের উদ্যমের কথা উল্লেখ করে ক্রিকেট বাইবেল উইজডেন জানিয়েছে, বেশ ভালোই চলছে। তবে শেষ পর্যন্ত অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেললেন তিনি। দ্য ডেইলি মিররকে ক্যারিবীয় পেসার বলেন, ক্রিকেটে আমার এ দীর্ঘ ক্যারিয়ারের রহস্য আমি জানি। তবে সেটি আপনাদের বলব না।

    আগামী ৭ সেপ্টেম্বর ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলবেন সেসিল। পেনিন লিগ দল স্প্রিংহেডের বিপক্ষে আপারমিলের হয়ে শেষবারের মতো মাঠে নামবেন তিনি।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী