• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ৯০ শতাংশ সাধ্বীকে ধর্ষণ করেছে বাবা রাম রহিম!

    অনলাইন ডেস্ক | ২৯ আগস্ট ২০১৭ | ৭:৪৯ অপরাহ্ণ

    ৯০ শতাংশ সাধ্বীকে ধর্ষণ করেছে বাবা রাম রহিম!

    সিবিআই-এর বিশেষ আদালত দু’টি পৃথক মামলায় ধর্মগুরু বাবা গুরমিত রাম রহিমকে ১০ বছর করে কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। গুরমিতের এক আইনজীবী গতকাল জানান, সাজা কমানোর জন্য উচ্চ আদালতে আবেদন রাখবেন তাঁরা। তবে সাজা ঘোষণা হওয়ার পরেই ধর্ষক বাবার অবস্থা শোচনীয়।


    এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর সূত্রে জানা গিয়েছে, সোমবার সাজা শোনার পরেই সম্পূর্ণ ভেঙে পড়েন ধর্ষক বাবা। রায় ঘোষণার পরেই আদালতের মধ্যে কান্নাকাটি করে একপ্রস্ত নাটক শুরু করেন তিনি। আদালত থেকে জোর করে জেলে নিয়ে গেলেও কান্না থামেনি রাম রহিমের। এই জেলেই ১০-১০ করে ২০ বছর কাটাতে হবে তাঁকে। আপাতত ধর্ষক বাবাকে জেলের একটি ছোট কক্ষে রাখা হয়েছে, যেখানে অন্য কোনও বন্দি নেই।

    ajkerograbani.com

    দেশের প্রায় সব রাজনৈতিক দলই আদালতের এই রায়কে স্বাগত জানিয়েছে। বিজেপির তরফে সুব্রহ্মণ্যম স্বামী বলেন, ‘‘এই রায় বুঝিয়ে দিল, কেউই আইনের উর্ধ্বে নয়।’’

    তবে রায় ঘোষণার পরেই সামনে এসেছে আরও বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য। সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, বাবার আশ্রমে যে কজন সাধ্বী ছিলেন, তাঁদের ৯০ শতাংশকেই ধর্ষণ করেছেন রাম রহিম। সিবিআই-এর এক আধিকারিক জানান, এখনও পর্যন্ত ৩০-৪০ জন সাধ্বীকে ধর্ষণ করার প্রমাণ পাওয়া গিয়েছে। এঁদের মধ্যে অনেককে খুন করে তাঁদের দেহ লোপাট করা হয়েছে বলেও অভিযোগ। জানা গিয়েছে, ডেরা হেড কোয়ার্টারে অনেকের দেহ পুড়িয়ে দিয়েছে বাবার শাগরেদরা। প্রসঙ্গত, ২০০২ সালে সাংবাদিক রামচন্দ্র ছত্রপতি বাবা রাম রহিমের কেচ্ছা সামনে আনার উদ্যোগ নেন এবং খুন হন। ধর্ষক বাবার নির্দেশেই এই খুন হয়েছিল বলে নিহত সাংবাদিকের পরিবারের অভিযোগ। সেই মামলার নিষ্পত্তিও খুব দ্রুত হওয়ার কথা।
    এই বিষয়ে অন্যান্য খবর

    রাম রহিমের পনেরো বছরের সঙ্গী বিয়ন্ত সিংহ সংবাদসংস্থার কাছে দাবি করেন, ধর্মগুরু তাঁর দত্তক নেওয়া মেয়ের স্বামীকেও হেনস্থা করেছেন।

    ইতিমধ্যেই ডেরা সমর্থকদের বিক্ষোভ নিয়ে কেন্দ্রকে রিপোর্ট পাঠিয়েছে হরিয়ানার বিজেপি সরকার। সরকার জানিয়েছে, শান্তি বজায় রাখতে ২০,০০০ আধা সামরিক সেনা নিয়োগ করা হয়েছে হরিয়ানায়।

    এদিকে আরও বিপদ আসছে আগামী মাসেই। সেপ্টেম্বর ১৬। এই তারিখেই বাবা গুরমিত রাম রহিম সিংহের জীবনে বিপদ আরও ঘনাতে পারে। ধর্ষণের মামলায় জেলে গিয়েও তাঁর শান্তি নেই।

    ধর্ষক বাবার বিরুদ্ধে দু’টি খুনের মামলার শুনানির জন্য এই দিনটিই নির্দিষ্ট হয়েছে। সেপ্টেম্বরের ১৬ তারিখ সিবিআই এই মামলায় তাদের চূড়ান্ত সওয়াল করবে।

    এই স্বঘোষিত ধর্মগুরুর বিরুদ্ধে সিবিআই-এর চূড়ান্ত সওয়াল হয়ে গেলেই, সেই খুনের মামলার রায় ঘোষণা হয়ে যাবে।

    দুই সাধ্বীকে ধর্ষণের ঘটনা নিয়ে খবর করে বাবার কোপে পড়েছিলেন চণ্ডীগড়ের সাংবাদিক রামচন্দ্র ছত্রপতি। ডেরার গুণ্ডাদের দিয়েই তাঁকে খুন করানোর অভিযোগ রয়েছে রাম রহিমের বিরুদ্ধে।

    রামচন্দ্রের খুনই শুধু নয়, ডেরা সচ্চা সওদার প্রাক্তন ম্যানেজার রঞ্জিত সিংহকে খুনের মামলাও ঝুলছে রাম রহিমের বিরুদ্ধে। নিম্ন আদালতে সেই মামলার শুনানিও শেষ পর্যায়ে।

    সিবিআই মনে করছে, ধর্ষণের মামলায় দোষী সব্যস্ত হওয়ায়, রাম রহিমের বিরুদ্ধে খুনের মামলায় তাদের ঘুঁটি সাজাতে আরও সুবিধা হবে। অভিযুক্তের পুরনো অপরাধের রেকর্ড বেশিরভাগ সময়ই অভিযুক্তের বিরুদ্ধে যায়। এ ক্ষেত্রেও তা-ই হবে।

    প্রসঙ্গত উল্লেখ্য, খুনের মামলার বিচারপ্রক্রিয়াকে ব্যাহত করতে রাম রহিম পঞ্জাব-হরিয়ানা হাইকোর্টে ৬০টি আবেদন করেছিলেন। পরে অবশ্য সেগুলি সবই খারিজ করে দেয় আদালত। হাইকোর্টের নির্দেশ ছিল, খুনের মামলার বিচার শেষ করতে হবে অক্টোবরের মধ্যে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755