• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ৯ দিন বঙ্গবন্ধু স্যাটেলাইট সেবায় বিঘ্ন ঘটতে পারে

    | ০৬ মার্চ ২০২১ | ৬:৫৩ পূর্বাহ্ণ

    ৯ দিন বঙ্গবন্ধু স্যাটেলাইট সেবায় বিঘ্ন ঘটতে পারে

    ৬ থেকে ১৪ মার্চ পর্যন্ত ৯ দিন বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সম্প্রচার কার্যক্রমে সাময়িক বিঘ্ন ঘটতে পারে। সৌর ব্যতিচার বা সান আউটেজের কারণে এ সমস্যা দেখা দিতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)।


    প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক (নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার) আসিফ আহমদ খান শুক্রবার (০৫ মার্চ) রাতে সংবাদমাধ্যমকে বলেন, এটি মূলত প্রাকৃতিক ঘটনা। এখানে আসলে কারও কোনো কিছু করার থাকে না। আমরা পূর্বাভাস হিসেবে আগেই জানিয়ে দিয়েছি সবাইকে। তবে এ ঘটনার জন্য আমাদের পক্ষ থেকে আন্তরিকভাবে দুঃখ প্রকাশও করা হয়েছে।

    ajkerograbani.com

    কোন দিন কোন সময়ে সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে তা জানিয়ে দিয়েছে বিএসসিএল। ৬ মার্চ সকাল ৯টা ৫৪ মিনিট থেকে ৭ মিনিট, ৭ মার্চ সকাল ৯টা ৫২ মিনিট থেকে ১১ মিনিট, ৮ মার্চ সকাল ৯টা ৫০ মিনিট থেকে ১৪ মিনিট, ৯ মার্চ সকাল ৯টা ৪৯ মিনিট থেকে ১৫ মিনিট, ১০ মার্চ সকাল ৯টা ৪৯ মিনিট থেকে ১৫ মিনিট, ১১ মার্চ সকাল ৯টা ৪৯ মিনিট থেকে ১৬ মিনিট, ১২ মার্চ সকাল ৯টা ৪৯ মিনিট থেকে ১৪ মিনিট, ১৩ মার্চ সকাল ৯টা ৫০ মিনিট থেকে ১২ মিনিট ও ১৪ মার্চ সকাল ১০টা থেকে ৯ মিনিট সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে।

    এ সময়গুলোতে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবাগ্রহীতা টেলিভিশন চ্যানেল, প্রত্যন্ত এলাকায় ইন্টারনেট সেবা ও ব্যাংকিং প্রতিষ্ঠান ডাচ বাংলার এটিএম বুথের সেবায় কিছুটা বিঘ্ন ঘটার সম্ভাবনা রয়েছে।

    সংশ্লিষ্টরা বলেন, সৌর ব্যতিচারকে ইংরেজিতে সান আউটেজ বলা হয়। এটি মূলত আলোর একটি ধর্ম। যা কণিকা তত্ত্বের মাধ্যমে ব্যাখ্যা না করা গেলেও তরঙ্গ তত্ত্বের মাধ্যমে ব্যাখ্যা করা যায়।

    এ বিষয়ে প্রকৌশলী আসিফ আহমদ খান গণমাধ্যমকে বলেন, আমরা এ বিষয়টি অনেক আগে থেকেই সবাইকে জানিয়ে দিয়েছি, যেন কারও বড় কোনো সমস্যা না হয়। প্রাকৃতিক এ বিষয়টি সহজভাবে নেওয়ার অনুরোধও জানানো হয়েছে। নির্দিষ্ট সময় পর আবার আগের নিয়মেই সম্প্রচার চলবে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757