সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

৯ বছরে দু’টি বিশ্বকাপের আয়োজক হতে চায় ভারত

  |   সোমবার, ২১ জুন ২০২১ | প্রিন্ট  

৯ বছরে দু’টি বিশ্বকাপের আয়োজক হতে চায় ভারত

প্রতি দু’বছর অন্তর আইসিসি-র প্রতিযোগিতা আয়োজন করতে চায় বিসিসিআই। তাই আগামী ৯ বছরে অন্তত তিনটি প্রতিযোগিতা আয়োজন করার জন্য দাবি জানাবে ভারত। অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ঠিক হয়েছে, ২০২৩ থেকে ২০৩১ পর্যন্ত যে প্রতিযোগিতার সূচি তৈরি করবে আইসিসি, সেখানে একটি চ্যাম্পিয়ন্স ট্রফি, একটি টি-২০ বিশ্বকাপ এবং একটি ওয়ানডে বিশ্বকাপের জন্যে দাবি জানাবে ভারত।
বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ২০২৫-এর চ্যাম্পিয়ন্স ট্রফি, ২০২৮-এর টি২০ বিশ্বকাপ এবং ২০৩১-এর ওয়ানডে বিশ্বকাপের জন্য দাবি জানানো হবে সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সম্প্রতি আইসিসি জানিয়েছে, পরবর্তী সূচিতে চ্যাম্পিয়ন্স ট্রফিকে ফিরিয়ে আনা হবে। বোর্ডের ওই কর্তা বলেছেন, চ্যাম্পিয়ন্স ট্রফি ছোট হলেও খুব জনপ্রিয় প্রতিযোগিতা। ২০২৩ বিশ্বকাপের পরেই তাই ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দাবি জানাব আমরা। দু’তিন বছর অন্তর আইসিসি-র প্রতিযোগিতা আয়োজন করার জন্য আমরা তৈরি।
বৈঠকে ঠিক হয়েছে, রঞ্জি ট্রফির ভাতা নিয়ে সিদ্ধান্তের জন্য ১০ সদস্যের একটি প্যানেল গঠন করা হবে। ছ’টি অঞ্চলের প্রতিনিধি ছাড়াও থাকবেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং সচিব জয় শাহ।

Facebook Comments Box


Posted ১১:১৩ পূর্বাহ্ণ | সোমবার, ২১ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১