বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ

দেশে বর্তমানে ৩৫-৩৬ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে তাপমাত্রা। এই তীব্র তাপে এমনিতেই মানুষের প্রাণ ওষ্ঠাগত। তাপমাত্রা নাকি আরো বাড়বে। পূর্বাভাসে এমন দুঃসংবাদই দিয়েছে আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার ঢাকা আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী সপ্তাহে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানান, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। বুধবার সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তিনি আরো জানান, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৬-১২ কিলোমিটার। আগামী পাঁচদিনে দিন এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে।

মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাটে ১৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২১ ডিগ্রি সেলসিয়াস ও ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৯ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ মার্চ ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]