বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ডিএনসিসির চিত্রকর্ম প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩ | প্রিন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে সাত দিনব্যাপী চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ‘আগামীর অনুপ্রেরণা’ শিরোনামে ৭৭ জন শিল্পীর আঁকা প্রধানমন্ত্রীর ৭৭টি প্রতিকৃতি নিয়ে এ প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনীটি বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

বৃহস্পতিবার রাতে রাজধানীর গুলশানে ডিএনসিসি নগর ভবনের ৬ষ্ঠ তলায় এ প্রদর্শনীর উদ্বোধন হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রদ্ধা জানাতে এ ভিন্নধর্মী আয়োজন। প্রধানমন্ত্রী কেক কেটে জন্মদিন আয়োজন একদম পছন্দ করেন না। তাই প্রধানমন্ত্রীর ৭৭তম জন্মদিন উপলক্ষে ৭৭ জন চিত্রশিল্পীর মাধ্যমে প্রধানমন্ত্রীর ৭৭টি প্রতিকৃতি অঙ্কন করে এবার জন্মদিন উদযাপন করার পদক্ষেপ নিয়েছি।

মেয়র আতিক বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। দেশের উন্নয়নের সঙ্গে ঢাকাকে একটি আদর্শ স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে ডিএনসিসিও নানান পদক্ষেপ গ্রহণ করছে। মাঠ, পার্ক নির্মাণ, বৃক্ষরোপণ, অনলাইন হোল্ডিং ট্যাক্স, অনলাইন ট্রেড লাইসেন্স, সবার ঢাকা অ্যাপে অভিযোগ গ্রহণসহ নাগরিক সেবা নিশ্চিত করতে আন্তরিকভাবে কাজ করছে ডিএনসিসি। পরিবেশবান্ধব বর্জ্য থেকে বিদ্যুৎ প্রকল্পের কাজও শুরু হয়েছে। কল্যাণপুরে নির্মাণ হবে হাইড্রো ইকোপার্ক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এলজিআরডিমন্ত্রী মো. তাজুল ইসলাম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জাতিসংঘের বিভিন্ন অঙ্গ সংস্থা এবং আন্তর্জাতিক সংস্থার প্রধান ও ঢাকায় নিযুক্ত জাপান, ইতালি, সুইজারল্যান্ড, আলজেরিয়া, মরক্কো, থাইল্যান্ড, শ্রীলঙ্কা ও নেপালের রাষ্ট্রদূতসহ আরো প্রায় ৫০টি দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]