শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

সারা দেশে তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেই সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলসহ দেশের কিছু কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছে।

পূর্বাভাস অনুযায়ী, রোববার (১৯ ফেব্রুয়ারি) আকাশ আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে কুমিল্লা জেলাসহ বরিশাল ও খুলনা বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

আগামী ২ দিনের আবহাওয়ায় উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই। তবে বর্ধিত ৫ দিন সম্পর্কে বলা হয়েছে, এ সময়ের শুরুর দিকে দেশের উত্তর অথবা উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সকালের দিকে দেশের নদী অববাহিকায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। ফলে দৃষ্টিসীমা ৮০০ বা তার চেয়ে কম হতে পারে। এসব নদীবন্দরে সাবধানে চলচল করতে বলা হয়েছে। তবে কোনো সংকেত দেখাতে হবে না।

 

রোববার সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শনিবার (১৮ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩২.ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, লঘুচাপের বাড়তি অংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ঢাকায় রোববার সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৫৬ মিনিটে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]