বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে বিনিয়োগ করুন, সরকার সহযোগিতা করবে: কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

বাংলাদেশে বিনিয়োগ করুন, সরকার সহযোগিতা করবে: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশ কৃষি যান্ত্রিকীকরণের দিকে এগিয়ে যাচ্ছে। আগামীতে শ্রমিক সংকট বাড়বে, কৃষিযন্ত্রের চাহিদাও বাড়বে, বিশাল বাজার তৈরি হবে। ইয়ানমার কোম্পানির কৃষিযন্ত্রের সুনাম আছে বাংলাদেশে, চাহিদাও আছে। কাজেই ইয়ানমার বাংলাদেশে বিনিয়োগ করলে অনেক লাভবান হবে। বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ রয়েছে। এখানে বিনিয়োগ করলে সরকার সবরকম সহযোগিতা প্রদান করবে।

শুক্রবার টোকিও থেকে ওকায়ামার ইনামিতে ইয়ানমার এগ্রিবিজনেস কারখানা পরিদর্শন ও প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সময় মন্ত্রী এসব কথা বলেন।

এর আগে তিনি কম্বাইন হারভেস্টার, ট্রাক্টর, ট্র্যান্সপ্লান্টারসহ বিভিন্ন কৃষিযন্ত্র তৈরির কার্যক্রম ঘুরে দেখেন। এছাড়াও গ্রিনহাউজে বিশেষায়িত ফসল যেমন– আম, পেঁপে, স্ট্রবেরি প্রভৃতির গবেষণার বায়ো ল্যাব কার্যক্রম পরিদর্শন করেন।

ইয়ানমারের প্রেসিডেন্ট মাসাদা স্যান জানান, বাংলাদেশে কারখানা স্থাপনের বিষয়ে সম্ভাব্যতা যাচাই চলছে। সামনের বছর থেকে এসিআইয়ের সহযোগিতায় বাংলাদেশে কম্বাইন হারভেস্টার ও রাইস ট্র্যান্সপ্লান্টার তৈরির কার্যক্রম শুরু করা হবে।

এছাড়াও বাংলাদেশে স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলতে ইয়ানমারের স্মার্ট কৃষি প্রযুক্তি দিয়ে সহযোগিতার বিষয়েও উদ্যোগ নেয়া হবে বলে জানায় ইয়ানমার কর্তৃপক্ষ।

এ সময় উপস্থিত ছিলেন- ইয়ানমারের প্রেসিডেন্ট মাসাদা স্যান, গ্লোবাল মার্কেটিং পরিচালক উয়েদা স্যান, শিমিগ স্যান, এসিআইয়ের ব্যবস্থাপনা পরিচালক আরিফ দৌলা, এসিআই এগ্রিবিজনেসের প্রেসিডেন্ট এফএইচ আনসারী প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৩ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]