শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মৌলভীবাজারে জঙ্গি আস্তানা থেকে আটক ১৩

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১২ আগস্ট ২০২৩ | প্রিন্ট

মৌলভীবাজারে জঙ্গি আস্তানা থেকে আটক ১৩

মৌলভীবাজারের কুলাউড়া থানার দুর্গম পাহাড়ি এলাকার জঙ্গি আস্তানা থেকে শিশুসহ ১৩ জনকে আটক করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এ সময় উদ্ধার করা হয়েছে বিস্ফোরণ দ্রব্য, অস্ত্র ও নগদ টাকা।
শনিবার সকালে এ তথ্য জানান পুলিশের এই বিশেষায়িত ইউনিটের প্রধান মোহাম্মদ আসাদুজ্জামান।

আটককৃতরা হলেন- সাতক্ষীরার শরীফুল ইসলাম, কিশোরগঞ্জের হাফিজ উল্লাহ, নারায়ণগঞ্জের খায়রুল ইসলাম, সিরাজগঞ্জের রাফিউল ইসলাম, নারায়ণগঞ্জের মেঘনা ও এক বছরের শিশু আবিদা, পাবনার শাপলা বেগম, দেড় বছরের শিশু জুবেদা, ছয় বছরের হুজাইফা, নাটোরের মাইশা ইসলাম, বগুড়ার সানজিদা খাতুন, সাতক্ষীরার আমিনা বেগম এবং হাবিবা বিনতে শফিকুল।‌

সিটিটিসি প্রধান মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, আমাদের কাছে তথ্য ছিল নতুন একটি উগ্রবাদী সংগঠন ব্যাপক সংখ্যক লোকদের উগ্রবাদের দীক্ষা দিয়েছে। আমরা জানতে পারি, মৌলভীবাজারের যেকোনো একটি পাহাড়ে তারা তাদের আস্তানাটি তৈরি করেছে। শুক্রবার আমরা চূড়ান্ত তথ্য পাই। ঢাকায় আমরা একজনকে গ্রেফতার করেছি, যিনি এই জঙ্গি আস্তানা থেকে তার পরিবারকে আনার জন্য গিয়েছিলেন।

তিনি আরো বলেন, অভিযানের সময় বিনা বল প্রয়োগে আমরা তাদের আটক করেছি। এ সময় প্রায় ৩ কেজি বিস্ফোরক ও ৫০টির মতো ডেটোনেটর উদ্ধার করা হয়। যা দিয়ে গ্রেনেডসহ হাই এক্সপ্লোসিভ তৈরি করা হয়। বাড়িটি থেকে মোট ১৩ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে চারজন পুরুষ ও ছয়জন নারী। এছাড়া রয়েছে ৩ শিশু। তাদের বাড়ি দেশের বিভিন্ন এলাকায়। আটককৃতরা ‘ইমাম মাহদির কাফেলা’ নামে নতুন একটি সংগঠনের সদস্য। এছাড়া ৩ লাখ ৬১ হাজার টাকা, প্রশিক্ষণ সামগ্রী, কমব্যাট বুট, বক্সিন ব্যাগ এবং কয়েক বস্তা জিহাদি বই জব্দ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০২ পূর্বাহ্ণ | শনিবার, ১২ আগস্ট ২০২৩

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]