সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আমরা বাঙালি, সংখ্যালঘু বলে কিছু নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

আমরা বাঙালি, সংখ্যালঘু বলে কিছু নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা বলেছিলেন। এখানে আমরা সবাই বাঙালি, সেই চেতনা ধারণ করেই আমরা এগিয়ে চলছি। সংখ্যালঘু বলে কিছু নেই। সবাই মিলে এগিয়ে যাব।

শনিবার সকালে জাতীয় জাদুঘরে বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, আপনারা কেন সংখ্যালঘুর কথা বলেন আমার জানা নেই। এখানে আমরা সবাই একসঙ্গে চলি। তাই সংখ্যালঘু বলবেন না। যদি এটি বলতেই থাকেন তাহলে আমরা ব্যথিত হই। সংখ্যালঘু-সংখ্যাগুরু আমি বুঝি না, আমি বুঝি সবাই বাঙালি। ৩০ লাখ শহিদের রক্তে রঞ্জিত এই বাংলাদেশ। কিন্তু এখানে হিন্দু-বৌদ্ধ, খ্রিস্টান না মুসলিমের রক্ত আমরা নির্দিষ্ট করে বলতে পারব না।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ক্ষমতায় এসে নারীর ক্ষমতায়নের কথা বললেন। কীভাবে তাদের এগিয়ে যেতে হবে সেই পথ-নকশা দিলেন। ফলে নারীরা আজ সবক্ষেত্রে তাদের দক্ষতার পরিচয় দিয়ে সমানতালে এগিয়ে চলছেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ২০৪১ সালের মধ্যে আমরা আলোকিত বাংলাদেশের লক্ষ্যে পৌঁছাব। নারীদের সহযোগিতা ছাড়া আমরা এগিয়ে যেতে পারব না। নারী-পুরুষ মিলে এগিয়ে যাব। প্রধানমন্ত্রী সবসময়ই নারীবান্ধব, নারীদের এগিয়ে যেতে কাজ করে যাচ্ছেন।

সেমিনারে বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদের সভাপতি সুপ্রিয়া ভট্টাচার্য্য, সংসদ সদস্য সুবর্ণা মুস্তফা, গণমাধ্যম ব্যক্তিত্ব মুন্নী সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৮ অপরাহ্ণ | শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]