মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ধারের টাকায় একমাসে ৬৬৪ কোটি টাকা আয় শিক্ষার্থীর!

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

ধারের টাকায় একমাসে ৬৬৪ কোটি টাকা আয় শিক্ষার্থীর!

এক মাসে ৬৬৪ কোটি টাকার মালিক হলেন ২০ বছর এক যুবক। কিন্তু এই বিপুল পরিমাণ টাকা পাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন যুবকের পরিবার। এতগুলি টাকা নিয়ে কী করবেন তা এখনও ঠিকই করে উঠতে পারেননি তিনি। জানিয়েছেন, আপাতত পড়াশোনা নিয়েই ব্যস্ত থাকতে চান।

যুবকের নাম জেক ফ্রিম্যান। দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় এক বিশ্ববিদ্যালয়ে গণিত এবং অর্থনীতি নিয়ে পড়াশোনা করেন তিনি। কী করে এত অল্প সময়ে এত টাকার মালিক হলেন জেক?

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত জুলাইয়ে ৫০ লক্ষ শেয়ার কিনেছিলেন তিনি। শেয়ার প্রতি খরচ হয়েছিল ৪৪০ টাকা। যে শেয়ার তিনি ৪৪০ টাকায় কিনেছিলেন, এক মাস পর সেই শেয়ারের এক একটির দাম হয় ২,১৬০ টাকা।

শেয়ারের দাম বাড়তেই তা বিক্রি করতে এক মুহূর্ত দেরি করেননি জেক। সমস্ত শেয়ার বিক্রি করে তিনি আয় করেন ৮৯৭ কোটি টাকা। অর্থাৎ এক মাসে তার লাভ হয় ৬৬৪ কোটি টাকা।

পুলিশ সূত্রে খবর, যে সংস্থার শেয়ার কিনেছিলেন জেক, সেই সংস্থার সিএফও গুস্তাভো আর্নালের বিরুদ্ধে ইনসাইডার ট্রেডিয়ের অভিযোগ ওঠে। যার জেরে অন্য শেয়ারহোল্ডাররা বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়েন। আর সেই বিপুল ক্ষতির কারণে ম্যানহাটনে তার আবাসনের ১৯তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন গুস্তাভো।

ডেইলি মেল-কে জেক বলেন, “বিপুল পরিমাণ টাকা পাওয়ার পর থেকেই বাবা-মা খুব চিন্তায় রয়েছেন। তারা আশঙ্কা করছেন, আমাকে অপহরণ করা হতে পারে। তবে আমি বিষয়টি নিয়ে অত চিন্তিত নই। আপাতত পিএইচডি নিয়ে ব্যস্ত থাকতে চাই।”

কিন্তু বিনিয়োগ করার জন্য ওই বিপুল টাকা কোথা থেকে পেলেন জেক? এ প্রসঙ্গে জেক জানান, এই টাকা তিনি বন্ধু, আত্মীয় এবং পরিবারের সদস্যদের কাছ থেকে ধার করেছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২১ অপরাহ্ণ | শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]