বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বরিশালে উপ-খাদ্য পরিদর্শকের দাপটে কর্মকর্তা ও এলাকাবাসী অতিষ্ঠ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বরিশালে উপ-খাদ্য পরিদর্শকের দাপটে কর্মকর্তা ও এলাকাবাসী অতিষ্ঠ

জেলার আগৈলঝাড়া উপজেলা উপ-খাদ্য পরিদর্শকের দাপটে অতিষ্ঠ হয়ে উঠেছেন সংশ্লিষ্ট দপ্তরের একাধিক কর্মকর্তা ও এলাকাবাসী।
সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, আরিফুল ইসলাম নিজ উপজেলা গৌরনদী এবং পাশ্ববর্তী আগৈলঝাড়া উপজেলায় টাকা ১২ বছর পর্যন্ত কর্মরত রয়েছেন। বর্তমানে সে আগৈলঝাড়া উপজেলায় কর্মরত থাকলেও সময় কাটাচ্ছেন গৌরনদীতে। সূত্রে আরও জানা গেছে, ইতোমধ্যে আরিফুল ইসলামের অনিয়মের প্রতিবাদ করায় সে গৌরনদী উপজেলা খাদ্য কর্মকর্তা আবদুস ছালামসহ একাধিক উপজেলা খাদ্য কর্মকর্তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন।
এসব অভিযোগ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা জেনেও তার (আরিফুল) বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ না করায় ক্রমেই বেপরোয়া হয়ে উঠেছে আরিফুল ইসলাম। এমনকি আরিফুল ও তার সহযোগীদের হাতে জিম্মি হয়ে পরেছে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার খাদ্য কর্মকর্তারা।
অভিযোগ রয়েছে, উপ-খাদ্য পরিদর্শন আরিফুল ইসলামের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের ও কারাভোগ করলেও কতিপয় কর্মকর্তাদের মোটা অংকের টাকা ঘুষ দেয়ার কারণে তার (আরিফুল) বিরুদ্ধে কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তাই আরিফুল ইসলামের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য ভূক্তভোগীরা সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।
সূত্রে আরও জানা গেছে, বিভিন্ন অভিযোগে কারাভোগের পর সদ্য জামিনে বের হওয়া উপ-খাদ্য পরিদর্শকের বিরুদ্ধে তদন্ত কর্মকর্তার কাছে স্বাক্ষ্য প্রদান করায় এক ইউপি সদস্য এবং এক যুবলীগ নেতাকে অপহরনের চেষ্ঠা করা হয়। নিজস্ব সন্ত্রাসী বাহিনী নিয়ে ইউপি সদস্য এবং যুবলীগ নেতাকে অপহরণ চেষ্টার খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে উপ-সহকারী খাদ্য কর্মকর্তা ও তার সহযোগীরা পালিয়ে যায়।
গৌরনদীর মাহিলাড়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দিন হাওলাদার বলেন, একই ইউনিয়নের পূর্ব বেজহার গ্রামের মৃত আনোয়ার রাঢ়ীর ছেলে আগৈলঝাড়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের উপ-খাদ্য পরিদর্শক আরিফুল ইসলাম ও তার ভাই রাসেল রাঢ়ী সরকারী চাকরির অন্তরালে সবধরনের অপকর্মের সাথে জড়িত রয়েছে।
ইউপি সদস্য আরও বলেন, এলাকায় আধিপত্য বিস্তার ও তার বালুর ব্যবসাকে ছিনিয়ে নিতে আরিফুল ও তার সহযোগী সন্ত্রাসীরা আমাকেসহ উপজেলা যুবলীগ নেতা সলিল গুহ পিন্টু এবং ইউনিয়ন পরিষদের সদ্য অবসরে যাওয়া সচিব মাহতাব হোসেনকে পিটিয়ে ও কুপিয়ে গুরুত্বর জখম করে। ওই ঘটনায় গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাভোগের পর অতিসম্প্রতি জামিনে বের হয় আরিফুল ও তার সহদর রাসেল রাঢ়ী।
ইউপি সদস্য বলেন, আরিফুল ইসলামের বিরুদ্ধে খাদ্য অধিদপ্তরে লিখিত অভিযোগ দায়েরের পর সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা একটি তদন্ত কমিটি গঠণ করেন। গত ৮ সেপ্টেম্বর দিনব্যাপী আগৈলঝাড়া উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে অভিযোগকারী ও অভিযুক্ত উপ-খাদ্য পরিদর্শকের কাছ থেকে লিখিত ও মৌখিক বক্তব্য গ্রহন করেন তদন্তকারী কর্মকর্তারা।
জসিম উদ্দিন হাওলাদার বলেন, তদন্ত কর্মকর্তাদের কাছে অভিযোগ দিয়ে ফেরার পথে আরিফুল ইসলাম ও তার সহযোগী সন্ত্রাসীরা আমাকেসহ যুবলীগ নেতা সলিল গুহ পিন্টুকে হত্যার উদ্দেশ্যে অপহরনের চেষ্টা চালায়। এ সময় খবর পেয়ে তাৎক্ষনিক থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আমাদের রক্ষা করেন।
নাম প্রকাশ না করার শর্তে তদন্তকারী দলের এক কর্মকর্তা বলেন, উপ-খাদ্য পরিদর্শক আরিফুল ইসলামের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সম্প্রতি তিনি (আরিফুল) বরিশাল-৪ আসনের সাংসদ পঙ্কজ নাথের ডিও লেটার নিয়ে বদলী হওয়ার চেষ্টা করেছেন। এসব বিষয়গুলো সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।
অভিযোগের ব্যাপারে উপ-খাদ্য পরিদর্শক আরিফুল ইসলামের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিবার যোগাযোগ করা হলেও তার নম্বর বন্ধ থাকায় কোন বক্তব্য পাওয়া যায়নি।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫১ অপরাহ্ণ | শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]