বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপিতে ভাঙনের গুঞ্জন: মির্জা ফখরুলকে সন্দেহ তৃণমূলের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

বিএনপিতে ভাঙনের গুঞ্জন: মির্জা ফখরুলকে সন্দেহ তৃণমূলের

রাজনৈতিক অঙ্গনে বেশ কিছুদিন ধরে চলছে বিএনপি ভাঙনের গুঞ্জন। আর এজন্য দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে সন্দেহ বাড়ছে।

সম্প্রতি বিকল্প ধারার সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদের নেতৃত্বে নতুন বিএনপি হতে যাচ্ছে বলে রাজনৈতিক অঙ্গনে আলোচনা উঠেছে। এ বিষয়টি নিয়ে বিএনপিতে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে প্রশ্ন জেগেছে আগামী নির্বাচনে অংশ নিতে তাহলে কি মির্জা ফখরুল বিকল্প ধারা-এলডিপির সঙ্গে দেনদরবার করছেন?

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং কর্নেল (অব.) অলি আহমেদের নেতৃত্বে নতুন বিএনপির আত্মপ্রকাশ হলে অবাক হওয়ার কিছু নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সম্প্রতি রাজনীতিতে নতুন মেরুকরণ শুরু হয়েছে। এরই মধ্যে ‘গণতন্ত্র মঞ্চ’ নামে একটি নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ হয়েছে। সামনে হয়তো আরো কোনো জোট গঠন হতে পারে।

বিএনপির ভাঙনের ক্ষেত্রে মির্জা ফখরুলকে সন্দেহ করার নানা যৌক্তিক কারণও দলটির নেতাকর্মীদের মধ্যে রয়েছে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

২০১৮ সালের নির্বাচনে অংশ না নেয়ার পক্ষেই ছিলেন বিএনপির অধিকাংশ নেতাকর্মী। কিন্তু শেষ পর্যন্ত মির্জা ফখরুলের নেতৃত্বে ড. কামাল হোসেনের ‘জাতীয় ঐক্যফ্রন্টে’ যোগ দিয়ে নির্বাচনে অংশ নিয়েছিল দলটি। যা বিএনপির জন্য ভুল সিদ্ধান্ত ছিল বলে মনে করেন নেতাকর্মীরা। এবারও জাতীয় নির্বাচনের আগে এ ধরনের কিছু করতে চান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এজন্য তিনি ভেতরে ভেতরে বিকল্প ধারা-এলডিপির সঙ্গে আঁতাত করছেন।

সুতরাং, বিএনপি ভাঙনের শঙ্কার জন্য নেতাকর্মীদের সন্দেহের তীর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দিকে থাকবে এটাই স্বাভাবিক।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪১ অপরাহ্ণ | শনিবার, ১০ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]