মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গেমিং তদন্ত : কলকাতায় ব্যবসায়ীর বাড়ি থেকে ১৭ কোটি রুপি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

গেমিং তদন্ত : কলকাতায় ব্যবসায়ীর বাড়ি থেকে ১৭ কোটি রুপি উদ্ধার

কলকাতার গার্ডেনরিচ আবাসিক এলাকায় এক পরিবহন ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালিয়ে শনিবার ১৭ কোটি রুপির বেশি নগদ অর্থ উদ্ধার করেছে কেন্দ্রীয় সরকারের তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বিকেল পর্যন্ত গণনায় অর্থের এ অঙ্কের কথা জানা গেছে।

আমির খান নামের ওই ব্যবসায়ীর বাসার খাটের নিচ থেকে প্লাস্টিকের ব্যাগে ৫০০ ও ২০০০ রুপির নোটের বেশ কিছু বান্ডিল উদ্ধার করা হয়। এ নোট গোনার জন্য আটটি টাকা গোনার যন্ত্র ব্যবহার করে ইডি।

 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইডি জানায়, ‘ই-নাগেটস’ নামে মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে বহু গ্রাহকের সাথে প্রতারণার অভিযোগে কলকাতার পার্ক স্ট্রিট থানায় আমিরসহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়। সেই মামলার তদন্তের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়। অভিযানে নগদ অর্থ ছাড়াও একাধিক ভুয়া অ্যাকাউন্টের খোঁজ পাওয়া যায়।

শনিবার সকাল থেকে পশ্চিমবঙ্গের রাজধানী শহর কলকাতার নিউটাউন, পার্ক স্ট্রিট, মোমিনপুরের বন্দর এলাকা, গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিসহ ছয় জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়।

অভিযানের সময় আতঙ্কে এক নারী অজ্ঞান হয়ে যান। স্থানীয় সূত্রের মতে, তিনি আমিরের পরিবারের একজন সদস্য।

 

ইডি আরো জানায়, প্রাথমিকভাবে গেমিং অ্যাপের মাধ্যমে খেলায় অংশগ্রহণকারী গ্রাহকরা কমিশন পেতেন ও সহজে সেই টাকা তুলতে পারতেন। বিশ্বাস অর্জনের পর গ্রাহকরা আরো কমিশনের লোভে বড়সড় অঙ্কের অর্থ বিনিয়োগ করতেন। কিন্তু একপর্যায়ে আমির ও তার সহযোগীরা হঠাৎ করেই টাকা তোলা বন্ধ করে দিয়ে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করতেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Facebook Comments Box
advertisement

Posted ৬:০৪ পূর্বাহ্ণ | রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]