বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পদ্মায় নৌকাডুবি: জীবিত উদ্ধার ৩, নিখোঁজ ৩

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

পদ্মায় নৌকাডুবি: জীবিত উদ্ধার ৩, নিখোঁজ ৩

রাজশাহীর তালাইমারী এলাকায় পদ্মা নদীতে পৃথক নৌকাডুবির ঘটনায় তিনজনকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও বিজিবি সদস্যরা। রোববার বেলা সাড়ে ১১টা পর্যন্ত নিখোঁজ রয়েছেন আরো তিনজন।

এর আগে রোববার সকাল ৮টা থেকে সোয়া ৮টার মধ্যে দুটি ডিঙ্গি নৌকা ডুবে যায়। এদিকে, স্থানীয়রা আরো এক নারীর নিখোঁজের কথা বলছেন। যদিও তার বিষয়ে কোনো তথ্য পায়নি ফায়ার সার্ভিস।

জীবিত উদ্ধারকৃতরা হলেন- সেন্টু মিয়া, আব্দুস সালাম ও আনারুল ইসলাম। নিখোঁজ রয়েছেন- সাদেক আলী, নজরুল ইসলাম ও গোলাম নবী। গোলাম নবীর বাড়ি মহানগরীর মতিহার থানার ডাঁসমারী সাতবাড়িয়া এলাকায়। অন্য দুজনের বাড়ি মিজানের মোড় এলাকায়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের উপ-সহকারী পরিচালক জাকির হোসেন বলেন, সকাল আনুমানিক ৮টা থেকে সোয়া ৮টার দিকে একটি ডিঙ্গি নৌকা নিয়ে নারী-পুরুষসহ ২২ জন যাত্রী রাজশাহীর তালাইমারী বিজয় নগর শাহপুর এলাকার ঘাট দিয়ে মধ্য চরে যাচ্ছিলেন। তারা চরে গিয়ে কৃষি জমিতে চাষবাস করেন।

ছোট্ট ডিঙ্গি নৌকায় বেশি যাত্রী নেয়ায় মাঝনদীতে গিয়ে প্রবল স্রোতের তোড়ে তাদের ওই ডিঙ্গি নৌকায় পানি ওঠে। একপর্যায়ে নৌকাটি নদীতে তলিয়ে যায়। পরে সাঁতরিয়ে ওই নৌকার ১৮ জন যাত্রী পাড়ে উঠতে পারলেও তলিয়ে যান তিনজন।

এদিকে, ওই একই সময় সেখান দিয়ে ঘাস বোঝাই আরো একটি ডিঙ্গি নৌকা তিনজন যাত্রী নিয়ে যাচ্ছিল। ওই নৌকাটিও সেখানে ডুবে যায়। পরে বিজিবি সদস্যদের সহযোগিতায় ওই তিনজনকে জীবিত অবস্থায় উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। বর্তমানে নিখোঁজ তিনজনকে উদ্ধারের কাজ চলছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৩ পূর্বাহ্ণ | রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]