সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পেশায় গৃহপরিচারিকা, ৮০০ পথকুকুরকে খাওয়ান রোজ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

পেশায় গৃহপরিচারিকা, ৮০০ পথকুকুরকে খাওয়ান রোজ

দোকানের খাবার খেয়ে প্যাকেট রাস্তায় ফেলে দিয়েছিল কেউ। খিদে মেটাতে সেই কাগজের প্যাকেটটিই চিবিয়ে খাচ্ছিল একটি পথকুকুর। বাসে করে যাওয়ার সময় সেই ক্ষুধাতুর কুকুরটিকে চোখে পড়েছিল রজনী শেট্টির। তবে অন্যদের মতো মুখ ফিরিয়ে নেননি তিনি।

কুকুরটির মুখে খাবার তুলে দিতে তখনই বাস থেকে নেমে পড়েছিলেন রজনী। সেটা প্রায় ১৫ বছর আগের কথা। তার পর থেকে প্রতিদিনই ভারতের কর্ণাটকের মেঙ্গালুরুর পথকুকুরদের মুখে খাবার তুলে দিচ্ছেন রজনী।

 

বছর ১৫ আগে সেই পথকুকুরের জন্য বাস থেকে নেমে রাস্তার দোকান থেকে ডিম ভাজা কিনেছিলেন রজনী। তার পর পরম যত্নে তাকে নিজের হাতে খাইয়েছিলেন।

মেঙ্গালুরুর বাসিন্দাদের অনেকের ঘরে পরিচারিকার কাজ করে সংসার চালান রজনী। তিন মেয়ে, স্বামীকে নিয়ে টানাটানির সংসারে হাজারো চাহিদা মিটিয়েও পথকুকুরদের জন্য খাবারের ব্যবস্থা করেন তিনি।

একটি-দুটি নয়, প্রতি দিন ৮০০ পথকুকুরের জন্য খাবার রান্না করে তাদের খাওয়ান রজনী। এ কাজে তাকে সঙ্গ দেন তার স্বামীসহ পুরো পরিবার।

 

রজনী জানিয়েছেন, ৮০০ কুকুরকে খাওয়ানোর জন্য প্রতিদিন ৬০ কেজির বেশি মাংস-ভাত রান্না করেন। সংসারের নানা ঝামেলা সামলানোর পরেও পথকুকুরদের জন্য খাবার তৈরির সময় বের করে নিয়েছেন রজনী। এ কাজ করতে করতেই ১৫ বছর কেটে গেছে।

রজনী বলেন, প্রতি রাত ৮টার পর রাস্তার কুকুরদের খাবার দিতে বের হই। যাতে রাস্তার গাড়িঘোড়ার জন্য কুকুরদের কোনো সমস্যা না হয়। এ কাজে আমার স্বামী আর পুরো পরিবার তো বটেই, এমনকি আশপাশের লোকজনও সাহায্য করে।

Facebook Comments Box
advertisement

Posted ২:০০ অপরাহ্ণ | রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]