মঙ্গলবার ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ভোক্তাদের বেকায়দায় ফেললে কঠোর হবে সরকার: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

ভোক্তাদের বেকায়দায় ফেললে কঠোর হবে সরকার: খাদ্যমন্ত্রী

চালকল মালিকদের (মিলার) হুঁশিয়ারি উচ্চারণ করে তাদের উদ্দেশ্যে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, যদি চালের দাম বাড়িয়ে ভোক্তাদের কষ্ট কিংবা সরকারকে বেকায়দায় ফেলতে চান, তাহলে কঠোর হবে সরকার।

শনিবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ অটো মেজর অ্যান্ড হাসকিং মিল মালিক সমিতির বার্ষিক সাধারণ সভায় এ হুঁশিয়ারি দেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী বলেন, আপনারা জানেন না আটটি রাইস মিল করার জন্য ডেনমার্ক আমাদের দেশে এসেছে। তাদের শুধু জমি দিতে হবে। তাদের সঙ্গে একটা চুক্তি করতে হবে, তারা যে উৎপাদন করবে এর ৫০ শতাংশ চাল সরকারকে দেবে। সরকারি রেটেই চাল দেবে তারা। পুরো অর্থায়ন তাদের। এ আটটি মিল হলে আমাদের এতগুলো মিল মারা পড়ে যাবে।

চালকল মালিকদের উদ্দেশ্যে সাধন চন্দ্র মজুমদার বলেন, আপনারা নীরবে রাতারাতি দাম বাড়াচ্ছেন। আপনারা প্রতিজ্ঞা করেন ভোক্তাদের কষ্ট দেবেন না।

খাদ্যমন্ত্রী বলেন, অন্যান্য বারের চেয়ে এবার যে আউশ হয়েছে, আমনের চেয়েও ভালো হয়েছে। তার মানে আমন উঠতে উঠতে আবার বাড়িয়ে দেবেন। আমনকে মোকাবিলার জন্য প্রস্তুতি নিয়েছি।

মিল মালিকদের সংগঠনের নামে একটি ওয়েবসাইট খোলা এবং সেখানে প্রতিদিন কী দামে চাল বিক্রি হচ্ছে, সেই তথ্য তুলে ধরার অনুরোধ জানান সাধন চন্দ্র মজুমদার।

বোরো সংগ্রহে ধান-চালের দাম সঠিক ছিল উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, সে কারণে কৃষক ন্যায্যমূল্য পেয়েছে। প্রকিউরমেন্টও শতভাগ বেশি হয়েছে। আমন সংগ্রহের সময়ে ডিজেল, সার ও বিদ্যুতের দাম বিবেচনা করে মূল্য নির্ধারণ করা হবে।

সংগঠনের সভাপতি মো. আব্দুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে খাদ্য অধিদফতরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন। বিশেষ অতিথির বক্তব্য দেন মিল মালিক সমিতির উপদেষ্টা ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু।

Facebook Comments Box
advertisement

Posted ২:০৬ পূর্বাহ্ণ | রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]