সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

হিমাচলে ১৮,৭০০ ফুট উঁচু থেকে ট্রেকারের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

হিমাচলে ১৮,৭০০ ফুট উঁচু থেকে ট্রেকারের মরদেহ উদ্ধার

ভারতের হিমাচল এবং উত্তরখণ্ড প্রদেশের সীমান্তে  ১৮ হাজার ৭০০ ফুট উঁচু খিমলোগা পাস থেকে শনিবার  সুজয় দুল নামের এক ট্রেকারের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভারতের সেনাবাহিনী এবং দ্বিতীয় ব্যাটালিয়ন ইনদো-তিব্বত পুলিশের (আইটিবিপি) নেতৃত্বে এই উদ্ধারকাজ পরিচালনা করা হয় বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

সুজয় দুলের মরদেহটি বরফের ফাটল থেকে শনিবার উদ্ধারের পর আইটিবিপি এবং সেনাবাহিনীর একটি যৌথ দল আজ হিমাচল প্রদেশের চিটকুলে নিয়ে আসে। উদ্ধারের পর মরদেহটি স্ট্রেচারে করে হেঁটে ২০ কিলোমিটারেরও বেশি পথ পাড়ি দিতে হয় তাদের।

 

জানা গেছে, ট্রেকিং দলটিতে পশ্চিমবঙ্গের তিনজন ট্রেকার―সুজয় দুলে, নরোত্তম গয়ান এবং সুব্রত বিশ্বাসসহ ছয়জন কুলি ছিলেন। তারা উত্তরখণ্ডের উত্তরকাশী অঞ্চল থেকে খিমলোগা পাস দিয়ে চিটকুলের উদ্দেশে ট্রেকিং শুরু করেছিলেন। সমুদ্রপৃষ্ঠ থেকে ১৮ হাজার ৭০০ ফুট ওপরে খিমলোগা পাস পার করার সময় ট্রেকিংয়ের দড়ি খুলতে গিয়ে দুজন ট্রেকার পড়ে যান।

দুর্ঘটনায় সুজয় দুলে নিহত এবং সুব্রত বিশ্বাস আহত হন। তিনজন কুলি এবং অন্য ট্রেকার নরোত্তম গয়ান চিটকুলে পৌঁছে স্থানীয় প্রশাসনকে দুর্ঘটনার খবর জানান। তারপর আইটিবিপির একটি দল, হিমাচল প্রদেশ পুলিশ এবং রাজ্য দুর্যোগ মোকাবেলা দল যৌথভাবে ৪ সেপ্টেম্বর একটি অনুসন্ধান ও উদ্ধার অভিযান শুরু করে। দলটি আহত সুব্রত বিশ্বাসকে দেখতে পেলে তাকে স্ট্রেচারে করে চিটকুলে নিয়ে যায়।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫২ অপরাহ্ণ | রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]