মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফাইনালে ‘টস’ জিতলেই চ্যাম্পিয়ন!

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

ফাইনালে ‘টস’ জিতলেই চ্যাম্পিয়ন!

এশিয়ার কাপের ১৫তম আসরে টস জিতে পরে ব্যাটিং করা দলগুলোই বেশিরভাগ ম্যাচ জিতেছে। এখন পর্যন্ত এবারের আসরের পরিসংখ্যান অনুসারে বড়-বড় ম্যাচে পরে ব্যাট করা দলই জয় পেয়েছে। তাই শ্রীলংকা-পাকিস্তান ফাইনালে বড় ফ্যাক্টর হবে ‘টস’।

টুর্নামেন্টে এখন পর্যন্ত হয়ে যাওয়া ১২টি ম্যাচের মধ্যে পরে ব্যাটিং করে ম্যাচ জয় করেছে নয়টি দল। বাকী তিন ম্যাচে জিতেছে আগে ব্যাট করা দলগুলো।

আগে ব্যাট করে জয় পাওয়া তিন ম্যাচের মধ্যে দু’টিতে প্রতিপক্ষ ছিলো পুচকে হংকং। আর অন্যটি ছিলো ভারত-আফগানিস্তানের গুরুত্বহীন ম্যাচটি। তারপরও ঐ ম্যাচে টস জিতে পরে ব্যাটিং করেও ম্যাচ হারে আফগানিস্তান। ভারতের কাছে ১০১ রানে হেরেছিলো আফগানরা।

হংকংয়ের বিপক্ষে প্রথম ব্যাট করে ম্যাচ জিতে ভারত ও পাকিস্তান। ভারত ৪০ ও পাকিস্তান ১৫৫ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতেছিলো।

গ্রুপ পর্বের দুই ম্যাচে আগে ব্যাট করে ম্যাচ হেরেছিলো বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ম্যাচ হারে টাইগাররা। আর দ্বিতীয় ম্যাচে শ্রীলংকার বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে হয় বাংলাদেশকে। নাটকীয়ভাবে ঐ ম্যাচ ২ উইকেটে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নেয় সাকিব আল হাসানের দল।

টুর্নামেন্টের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ ছিলো ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচগুলো। গ্রæপ পর্ব ও সুপার ফোরে মুখোমুখি হয়েছিলো এই দুই চিরপ্রতিদ্বন্দ্বি। দুই ম্যাচে পরে ব্যাট করা দল ম্যাচ জিতে মাঠ ছাড়ে। গ্রুপ পর্বে ভারত ও সুপার ফোরে জয় পেয়েছিলো পাকিস্তান। দুই ম্যাচের জয় নিষ্পত্তি ৫ উইকেটে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৩ পূর্বাহ্ণ | রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  
সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]